ব্রোকারহাউজের আয়ে ভর করে ব্র্যাক ব্যাংকের মুনাফায় ১০৪% প্রবৃদ্ধি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্রোকারহাউজের আয়ে ভর করে ব্র্যাক ব্যাংকের মুনাফায় ১০৪% প্রবৃদ্ধি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ব্র্যাক ব্যাংক লিমিটেড প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,১৭) ১২৭ কোটি টাকা সমন্বিত নিট মুনাফা করেছে। যা গত বছরের একই সময়ের চেয়ে ১০৪ শতাংশ বেশি। গত বছর এর পরিমাণ ছিল ৬২ কোটি টাকা।

এসএমই ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং এবং ইনভেস্টমেন্ট ব্যাংকিং এই সাফল্যে বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ খান।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ব্যাংকটির প্রধান কার্যালয় ভবনে প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, আলোচ্য প্রান্তিকে সবচেয়ে বেশি ভালো করেছে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধি বেড়েছে ৫৩৬ শতাংশ। ব্র্যাক আইটি সার্ভিসের (বিটস) বেড়েছে ৪১৭ শতাংশ এবং বিকাশের বেড়েছে ১০৩ শতাংশ।

তিনি বলেন, বিকাশের মাধ্যমে এখন থেকে অনেক বেশি রেমিটেন্স দেশে আনা সম্ভব হবে। ইতোমধ্যে আমরা বিশ্বের একটি খ্যাতনামা প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছি। এর প্রভাব আগামীতে দেখা যাবে।

সেলিম আর এফ খান বলেন, ঢাকার বাইরে রিটেইল ব্যাংকিংয়ের ব্যবসা বেড়েছে। এর মাধ্যমে বিনিয়োগের অনেক নতুন সুযোগ তৈরি হয়েছে।

তিনি বলেন, আমরা প্রযুক্তিখাতের বিনিয়োগে একটু বেশি নজর দিচ্ছি। দেশের সেরা প্রযুক্তিগুলোতে আমরা বিনিয়োগ করতে চাই।

প্রথম প্রান্তিকের প্রতিবেদনের ওপর বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিদেশি বিনিয়োগকারীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক।

প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬২ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ৯৮ পয়সা। এককভাবে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। এর আগের বছর যা ছিল ১ টাকা ৪০ পয়সা।

এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে (এনএভি) ৩২ টাকা ৮৯ পয়সা।

এসময় কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা আব্দুল কাদের জোয়াদ্দারসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাহমুদ/এসএম

এই বিভাগের আরো সংবাদ