ব্যাখ্যা দিতে আরও দুইদিন সময় পেল আপন জুয়েলার্স
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্যাখ্যা দিতে আরও দুইদিন সময় পেল আপন জুয়েলার্স

সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম অবৈধ ডায়মন্ড মজুদ রাখার ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিকদের আরও দুইদিন সময় দিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

আজ মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য জানিয়েছেন।

Apon Jewellers

আপন জুয়েলার্সের বিক্রয়কেন্দ্রে কাস্টমস গোয়েন্দা বিভাগের অভিযান।

আজ সকাল ১১টায় শুল্ক গোয়েন্দায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমদ, তার ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে ব্যাখ্যা দিতে সময় দেওয়া হলেও তারা আসেননি।

মইনুল খান জানান, আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমকে আগামী ২৫ মে পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আপন জুয়েলার্সের পক্ষ থেকে কোনো সময়ের আবেদন করেনি। তারপরেও আমরা স্বপ্রণোদিত হয়ে তাদের সময় বাড়িয়ে দিয়েছি। যাতে আদালতে গিয়ে বলতে না পারেন সময় পাইনি, সুযোগ পাইনি। এই অভিযোগ যাতে তুলতে না পারে এটা আমরা রেকর্ড করছি।’

গত ১৪ ও ১৫ মে রাজধানীতে আপন জুয়েলার্সের ৫টি বিক্রয় কেন্দ্রে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণ এবং ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে শুল্ক গোয়েন্দারা। এর মধ্যে প্রথম দিনের অভিযানে চারটি বিক্রয়কেন্দ্রে জব্দ করা হয় ২৮৬ কেজি স্বর্ণ এবং ৬১ গ্রাম ডায়মন্ড। আর দ্বিতীয় দিন প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে অভিযান চালিয়ে জব্দ করা হয় ২১২ কেজি স্বর্ণালঙ্কার। সব মিলিয়ে জব্দ করা স্বর্ণের পরিমাণ ১৩ মণ ৩৫ কেজি।

এসব স্বর্ণের বিষয়ে ব্যাখ্যা দিতে গত ১৭ মে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে যান আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম। সেদিন শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে হাজির হলেও আটক হওয়া সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম হীরার ব্যাপারে কোনো সঠিক ব্যাখ্যা দিতে পারেননি তিনি। এরপর তাকে আবারও তলব করা হয়। তিনি আজ মঙ্গলবার কোনো জবাব দিতে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে আসেননি।

অর্থসূচক/রহমত/এসএম

এই বিভাগের আরো সংবাদ