নিলামে উঠছে সিটিসেলের প্রধান কার্যালয়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিলামে উঠছে সিটিসেলের প্রধান কার্যালয়

৪৫০ কোটি টাকার বকেয়া ঋণ আদায় করতে এবার দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেলের প্রধান কার্যালয় নিলামে তুলছে ন্যাশনাল ব্যাংক। ব্যাংকটি মহাখালীতে অবস্থিত ৫.০৪ শতাংশ জমির ওপর ৩৮ হাজার ৮০০ বর্গফুটের ফ্লোরস্পেস বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছে।

দরপত্রের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের এই অফিস স্পেস কিনতে আগামী ১৫ জুনের মধ্যে প্রস্তাব জমা দিতে হবে।

সিটিসেল- ছবি সংগৃহীত

সিটিসেল সূত্র একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছে, ন্যাশনাল ব্যাংক থেকে ২ দফায় মোট ৬০০ কোটি টাকা ঋণ নেয় প্রতিষ্ঠানটি। সর্বশেষ নেওয়া ঋণের টাকা দিয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ২৫০ কোটি টাকা বকেয়া পরিশোধ করে সিটিসেল। ঋণের জামানত হিসেবে প্রধান কার্যালয় বন্ধক রাখা হয়।

প্রথম দফায় নেওয়া ৩৫০ কোটি টাকার ঋণ সুদে-আসলে বেড়ে দাঁড়িয়েছে ৪৫৪ কোটি টাকা। বকেয়া এই অর্থ আদায়ে সিটিসেলের প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ থেকে ১৩ তলা পর্যন্ত ৮টি ফ্লোর নিলামের মাধ্যমে বিক্রি করা হবে। প্রতিটি ফ্লোরের আয়তন ৪ হাজার ৮৫০ বর্গফুট।

বকেয়া পরিশোধ করতে না পারায় গত বছরের ২০ অক্টোবর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বাতিল করে এর কার্যক্রম বন্ধ করে দেয় বিটিআরসি। সিটিসেলের কাছে সংস্থার বকেয়া ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। তবে বিটিআরসির হিসাবকে চ্যালেঞ্জ করে গত বছরের অক্টোবরে আদালতে মামলা করে সিটিসেল। আপিল বিভাগের নির্দেশে গত ৬ নভেম্বর সিটিসেলের কার্যক্রম আবার চালু হয়।

বর্তমানে অপারেটরটির কোনো গ্রাহক নেই।

এস

এই বিভাগের আরো সংবাদ