অস্ট্রেলিয়াকে চট্টগ্রামে বিনিয়োগের আহ্বান চসিক মেয়রের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অস্ট্রেলিয়াকে চট্টগ্রামে বিনিয়োগের আহ্বান চসিক মেয়রের

বাণিজ্যের হাব নামে পরিচিত চট্টগ্রামে বিনিয়োগ অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ সোমবার মেয়রের দপ্তরে অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেটের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ আহ্বান জানান।

মেয়র বলেন, চট্টগ্রাম বন্দরনগরী ও প্রধান বাণিজ্যিক এলাকা। এ নগরীতে জলাবদ্ধতার সমস্যাসহ কিছু সমস্যা আছে। যেগুলো সমাধানের মাধ্যমে চেষ্টা করছি চট্টগ্রামকে বিশ্ব মানের নগরীতে রূপান্তর করার। এছাড়া চট্টগ্রামকে কেন্দ্র করে বাংলাদেশ সরকার নানা পরিকল্পনা হাতে নিয়েছেন। এখানে বেশ কয়েকটি অর্থনৈতিক অঞ্চল বানানো হচ্ছে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশ বিনিয়োগের জন্য আবেদন করেছেন। অনেকে জায়গা না পেয়ে এই অঞ্চলে আরও অর্থনৈতিক অঞ্চল বানানোর জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ জানিয়েছেন। সুতরাং অস্ট্রেলিয়া যদি এই অঞ্চলে বিনিয়োগ করে তবে চট্টগ্রাম তথা বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া উভয়ই লাভবান হবে।

এসময় মেয়র হাইকমিশনারকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। ‍

হাইকমিশনার জুলিয়া নিবলেট বলেন, চট্টগ্রাম বাংলাদেশ তথা এই অঞ্চলের প্রধান সমুদ্রবন্দর। যা দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। এখানকার জাহাজ নির্মাণ শিল্প বিখ্যাত। আমাদের সরকার বাংলাদেশের এই অঞ্চলে বিনিয়োগে নিয়ে অনেক চিন্তা ভাবনা করছেন। আশা করি আমার সরকার এই অঞ্চলে বিনিয়োগ করবে।

তিনি চট্টগ্রামে বিভিন্ন শিল্পের ভবিষ্য‍ৎ সম্ভাবনা ও বিশ্ব বাণিজ্যে এ শিল্পের ভূমিকা সম্পর্কে মেয়রকে অবহিত করেন।

এ সময় চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, সিটি মেয়রের একান্ত সচিব মো. মঞ্জুরুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ