বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে জিই, ডাকবে অন্যদেরও
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে জিই, ডাকবে অন্যদেরও

বাংলাদেশে বিনিয়োগ ও ব্যবসায়িক কার্যক্রম আরও বাড়াতে আগ্রহী মার্কিন বহুজাতিক কোম্পানি জেনারেল ইলেকট্রিক (জিই)। একই সঙ্গে বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতেও সহায়তার আশ্বাস দিয়েছে কোম্পানিটির প্রতিনিধি দল।

সোমবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলামের সঙ্গে সাক্ষাতকালে কোম্পানির দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট ও সিইও বনমালী আগরাওয়ালা  আগ্রহের কথা জানান।

বিডার নির্বাহী চেয়ারম্যান এ সময় জিই প্রতিনিধিদলের কাছে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য বিকাশে ‘ইজ অব ডুয়িং বিজনেস’, ওয়ান স্টপ সার্ভিস অ্যাক্ট প্রবর্তনসহ বর্তমান সরকারের চলমান সংস্কার কার্যক্রম তুলে ধরেন।

একই সঙ্গে জিই প্রতিনিধিদলকে বিনিয়োগ কার্যক্রম আরো বিস্তৃত করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশের বর্তমান বিনিয়োগবান্ধব পরিবেশ বিশ্বের বিনিয়োগকারীদের মাঝে প্রচার করতে জিই অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার অনুরোধ জানান কাজী এম আমিনুল ইসলাম।

তার অনুরোধে সাড়া দিয়ে জিই প্রতিনিধিদলও বাংলাদেশে বিনিয়োগের প্রসারে দেশে-বিদেশে নানা অনুষ্ঠানে এখানকার ইতিবাচক দিকগুলো তুলে ধরার আশ্বাস দেন।

এ সময় জিই বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. নওশাদ আলী, জিই দক্ষিণ এশিয়ার কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড পলিসি বিষয়ক সিনিয়র কাউন্সিলর ও ভাইস প্রেসিডেন্ট আবিদুর রহমান চৌধুরী এবং জিই পাওয়ার সার্ভিসেসের সেলস্ ডিরেক্টর সরতাজ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ, জিই দীর্ঘকাল ধরে বাংলাদেশের পাওয়ার সেক্টরের সঙ্গে যুক্ত রয়েছে। তাছাড়া তারা বাংলাদেশের হেলথ কেয়ার, এনার্জি ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন ও এভিয়েশন প্রভৃতি খাতে কাজ করে যাচ্ছে।

টি

এই বিভাগের আরো সংবাদ