‘বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ৪ দিন লাগবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ৪ দিন লাগবে’

গতকাল থেকেই সারা দেশে বিদ্যুৎ সরবরাহে সমস্যা হচ্ছে। কোথাও কোথাও লোডশেডিং এর কারণে জনজীবন অতিষ্ঠ। বিদ্যুতের চলমান এই বিপর্যয় থেকে মুক্তি পেতে আরও চার দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

electricity distribution line

বিদ্যুত সঞ্চালন লাইন

আজ সোমবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের তিনি বলেন, আশুগঞ্জে জাতীয় বিদ্যুৎ গ্রিডে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুত সরবরাহে সমস্যা হচ্ছে। যতদ্রুত সম্ভব তা সমাধানের চেষ্টা চলছে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী ৪ দিনের মধ্যে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে।

প্রতিমন্ত্রী বলেন, উত্তর ও পশ্চিমাঞ্চলে যেসব পাওয়ার প্লান্ট আছে সেগুলো আগামী চার পাঁচ দিনের মধ্যে উৎপাদন শুরু করে দিতে পারবে। তথন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। তবে একেবারে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে পারবো এটা বলছি না।

তিনি বলেন, এই ধরনের সমস্যা স্থায়ীভাবে সমাধানের জন্য আমাদের আরো তিন বছর সময় লাগবে। দেশে ট্রান্সমিটারের ব্যাপক ঘাটতি রয়ে গেছে।

তিনি বলেন, বিদ্যুৎ উন্নয়নে সরকারের পক্ষ থেকে যে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে তা পেতে শুরু করেছি। আশা করছি সেই অর্থ কাজে লাগিয়ে বিদ্যুৎ সমস্যার সমাধান দ্রুতই করা সম্ভব।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন,  আশা করছি রমজানে বিদ্যুতের সমস্যা হবে না। আমরা বিগত যেকোনো সময়ের চেয়ে ভালো পরিস্থিতির দিকে যেতে পারবো।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। দোষ সরকারের উপর চাপানো সঠিক নয়।

অর্থসূচক/আজম

এই বিভাগের আরো সংবাদ