চট্টগ্রামে বিলসের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলা
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে বিলসের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলা

ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস) এর উদ্যোগে ২৩ ও ২৪ মে চট্টগ্রামের আগ্রবাদ এক্সেস রোডের রাজমুকুট কমিউনিটি সেন্টারে বিলস পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা মেলা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাছিরউদ্দিন।

আজ রোববার চট্টগ্রামের একটি চাইনিজ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রামের সভাপতি এ এম নাজিম উদ্দীন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিলস-এর সম্পাদক এবং জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শফর আলী, টিইউসি চট্টগ্রামের সভাপতি তপন দত্ত, বিলস-এলআরএসসি প্যারালিগাল কো-অর্ডিনেটর রিজওয়ানুর রহমান খান এবং বিলস এলআরএসসি কো-অর্ডিনেটর পাহাড়ী ভট্টাচার্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়,  মেলায় মোট ১০ টি স্টল থাকবে। মেলায় অংশ নেবে, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস), চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বিএসআরএম, পিএইচপি, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএমইএ), ইয়ং পাওয়ার এন্ড সোশাল একশন (ইপসা), জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রাম।

আগামী ২৩ মে সকাল ১০ টায় মেলা শুরু হবে। বেলা ২টায় নিরাপদ কর্মক্ষেত্র, শ্রমিকের নিরাপত্তা ও পক্ষ সমূহের ভূমিকা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে।

মেলার দ্বিতীয় দিন সকাল ১০ টায় সেমিনার এবং দুপুর ২ থেকে বিকেল ৫ টা পর্যন্ত এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মেলা সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

 

এই বিভাগের আরো সংবাদ