‘আলাদাভাবে ব্যবসায়িক ভিসা দেবে আমিরাত’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আলাদাভাবে ব্যবসায়িক ভিসা দেবে আমিরাত’

সম্পর্ক বৃদ্ধি ও বাণিজ্য বাড়াতে বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য আলাদাভাবে ব্যবসায়িক ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত। এছাড়া যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সহযোগিতারও আশ্বাস দিয়েছে দেশটি।

আজ রোববার সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সায়ীদ বিন হাজার আল শাহীর সঙ্গে বিকেএমইএ’র নেতাদের সৌজন্য সাক্ষাতের পরে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের(বিকেএমইএ)সভাপতি এ কে এম সেলিম ওসমান, দ্বিতীয় সহ-সভাপতি মনসুর আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরীসহ অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিকেএমইএ এক বিজ্ঞপ্তিতে আমিরাতের রাষ্ট্রদূতের বরাতে জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের জন্য যেসব ব্যবসায়ীরা বিকেএমইএর সুপারিশ নিয়ে আবেদন জানাবে তাদের ব্যবসায়িক ভিসা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রদূত। বিকেএমইএর প্রতিনিধি দলকে আমিরাতে ব্যবসা সম্প্রসারণের প্রয়োজনীয় সহযোগিতার প্রতিশ্রুতি দেন তিনি।

তবে যৌথ উদ্যোগে ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের জন্য তিনি বিকেএমইএর সভাপতিকে আগামী ১ জুনের মধ্য ব্যবসায়িক প্রস্তাবনা দেওয়ার পরামর্শ দেন।

টি

এই বিভাগের আরো সংবাদ