ক্রিডেন্স 'স্বপ্ন বুনন' এর কার্যক্রম শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্রিডেন্স ‘স্বপ্ন বুনন’ এর কার্যক্রম শুরু

ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড বিনিয়োগকারীদের জন্য নমনীয় ইনভেস্টমেন্ট প্রোডাক্ট ‘স্বপ্ন বুনন’ এর কার্যক্রম শুরু করেছে। স্বপ্ন বুনন এর মাধ্যমে বিনিয়োগকারীরা সাপ্তাহিক/মাসিক অথবা ত্রৈমাসিক কিস্তিতে বিনিয়োগ তথা ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ডের ইউনিট কিনতে পারবেন।

Credence-Swapno-Bunon.jpg

আজ শনিবার রাজধানীর পল্টনে ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের কার্যালয়ে স্বপ্ন বুনন এর কার্যক্রম উদ্বোধন করা হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক প্রেসিডেন্ট শাকিল রিজভী, অর্থসূচক সম্পাদক ও ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হাসান আহমেদ, রেমন ইনভেস্ট অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মফিজ উদ্দিন, ভিশন ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইব্রাহিম ও ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসাইন যৌথভাবে এটি উদ্বোধন করেন।

এছাড়া একই অনুষ্ঠানে কেক কেটে ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ডের সাবসক্রিপশন পূর্ণ হওয়ার বিষয়টি উদযাপন করা হয়। গত ১৬ এপ্রিল এই ফান্ডের ইউনিট বিক্রি শুরু হয়। ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ২০ কোটি টাকা। এতে স্পন্সরের অংশ ২ কোটি টাকা। চলতি মাসের ৩০ তারিখের মধ্যে ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা পূরণে ১৮ কোটি টাকার ইউনিট বিক্রি করার প্রয়োজন ছিল। কিন্তু নির্ধারিত সময়ের দুই সপ্তাহ আগেই লক্ষ্যমাত্রা পূরণ হয়ে যায় বলে জানিয়েছেন কোম্পানির কর্মকর্তারা।

অনুষ্ঠানে ডিএসইর সাবেক প্রেসিডেন্ট শাকিল রিজভী বলেন, নানা কারণে আমাদের দেশে মিউচুয়াল ফান্ডের প্রতি বিনিয়োগকারীদের তেমন আগ্রহ নেই। বেশ কিছু ফান্ডের দুর্বল পারফরমেন্সও এর পেছনে দায়ী। সম্পদ ব্যবস্থাপনা কোম্পানিগুলোর কয়েকটি দক্ষতা ও পেশাদারিত্বের প্রমাণ দিতে পারেনি। ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট দক্ষতা ও পেশাদারিত্বের উৎকর্ষ দেখাবে এবং বিনিয়োগকারীদেরকে ভালো মুনাফা দেবে এমন আশাবাদ প্রকাশ করেন তিনি।

Credence

অর্থসূচক সম্পাদক ও ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান বলেন, আমাদের পুঁজিবাজার অতিমাত্রায় ইক্যুইটি নির্ভর। এখানে মিউচুয়াল ফান্ডের ভূমিকা খুবই নগন্য। বাজার ভারসাম্য ও স্থিতিশীলতার জন্য মিউচুয়াল ফান্ডের সংখ্যা বাড়ানো জরুরী। আশার বিষয় হচ্ছে, গত এক বছরে বেশ কয়েকটি নতুন সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি বাজারে ফান্ড নিয়ে এসেছে। এই ফান্ডগুলো ভালোভাবে পারফর্ম করতে পারলে মিউচুয়াল ফান্ডের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ অনেক বেড়ে যাবে। এই খাতে নতুন গতির সঞ্চার হবে।

তিনি বলেন, নির্ধারিত সময়ের আগেই সাবস্ক্রিপশন পূর্ণ হয়ে যাওয়ার বিষয়টি যেমন আনন্দের, তেমন চ্যালেঞ্জেরও। সাবস্ক্রিপশন ইঙ্গিত দিচ্ছে ক্রিডেন্সের উপর বিনিয়োগকারীরা আস্থা রেখেছেন। মুনাফার টেকসই প্রবৃদ্ধি, ভালো লভ্যাংশ ও উৎকৃষ্ট সেবা দিয়ে ওই আস্থার প্রতিদান দিতে হবে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হাসান আহমেদ আশা প্রকাশ করেন ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করবে।

ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসাইন বলেন, এই বাজার নিয়ে তাদের অনেক স্বপ্ন। বিনিয়োগকারীদের জন্য তারা অনেক নতুন প্রোডাক্ট চালু করতে চান।

তিনি বলেন, বিনিয়োগকারীরা আমাদের ওপর আস্থা রেখেছেন। আমরা সর্বোচ্চ পেশাদারিত্বের মাধ্যমে তাদের আস্থার প্রতিদান দিতে চাই।আমাদের চেষ্টা থাকবে বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দেওয়া।

ক্রিডেন্সের ‘স্বপ্ন বুনন’

ক্রিডেন্স অ্যাসেট ম্যানেজমেন্টের কর্মকর্তারা জানিয়েছেন, বিনিয়োগকারীরা সাধারণ অন্য পাঁচটি ফান্ডের মতো যে কোনো সময় ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ডের যে কোনো সংখ্যক ইউনিট কিনতে পারবেন। এর বাইরে ক্রিডেন্সের সিস্টেমেটিক ইনভেস্টম্যান প্ল্যান (এসআইপি) স্বপ্ন বুনন এর আওতায় সাপ্তাহিক, মাসিক অথবা ত্রৈমাসিকভিত্তিতে অর্থ জমা দিয়ে নিয়মিত বিনিয়োগের সুযোগ রয়েছে।

স্বপ্ন বুননে ৫০০ অথবা ১০০০ অথবা এর গুণিতক যে কোনো অংকের অর্থ জমা করে ইউনিট কেনা যাবে। টাকা জমা দেওয়া বা ইউনিট কেনার জন্য ক্রিডেন্স অথবা তার কোনো এজেন্টের কাছে না গেলেও চলবে। নির্দিষ্ট সময় পর পর গ্রাহকের ব্যাংক হিসাব থেকে স্বয়ংক্রিয়ভাবে অর্থ জমা হবে ক্রিডেন্সে এবং ওই অর্থে কেনা ইউনিট গ্রাহকের বিও হিসাবে স্বয়ংক্রিয়ভাবে জমা হয়ে যাবে।

অর্থসূচক/ মাহমুদ

এই বিভাগের আরো সংবাদ