পুঁজিবাজার অনেক সম্ভাবনাময়ঃ অর্থসচিব
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

পুঁজিবাজার অনেক সম্ভাবনাময়ঃ অর্থসচিব

বাংলাদেশের পুঁজিবাজার অনেক সম্ভাবনাময়। এই সম্ভাবনাকে কাজে লাগাতে দক্ষ জনবল গড়ে তোলা জরুরী। এখানে বিনিয়োগের ভালো সুযোগ আছে। কিন্তু বাজার সংক্রান্ত পর্যাপ্ত জ্ঞানের অভাবে অনেকেই সঠিকভাবে বিনিয়োগ করতে পারেন না। বেশিরভাগ বিনিয়োগকারী ভাগ্যের উপর নির্ভর করে বিনিয়োগ করেন। কেউ কেউ হয়ত এভাবে মুনাফাও পেয়ে যান। অনেকেই আবার ক্ষতিগ্রস্ত হন। কিন্তু জেনেশুনে, বুঝে বিনিয়োগ করলে ক্ষতির আশংকা অনেক কমে আসবে।

অর্থমন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন এ কথা বলেছেন।

বিআইসিএম আয়োজিত দিনব্যাপী ‘পাবলিক অফারিং’ শীর্ষক কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হেদায়েতুল্লাহ আল মামুন।

আজ শনিবার বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) আয়োজিত দিনব্যাপী ‘পাবলিক অফারিং’ শীর্ষক কর্মশালার সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইনস্টিটিউটের মাল্টিপারপাস হল রুমে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, এ প্রশিক্ষণ কিছুটা হলেও আপনাদের দক্ষ করে তুলবে। যা আপনাদের পেশাগত জীবনে কাজে লাগবে।

বিআইসিএমের এ প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

প্রশিক্ষণ কর্মসূচির বিভিন্ন সেশন পরিচালনা করেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মাহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক স্বপন কুমার বালা ও আখতার হোসেন সান্নামাত।

বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট মোহাম্মাদ আব্দুল হান্নান জোয়ারদার এতে সভাপতিত্ব করেন।

দিনব্যাপী এই কর্মশালায় বিআইসিএম কর্তৃক পরিচালিত পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম) এর বিভিন্ন ব্যাচের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মাহমুদ/এসএম

এই বিভাগের আরো সংবাদ