দিনব্যাপী কর্মশালা এনএলআই সিকিউরিটিজের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
শেয়ার লেনদেনে কমপ্লায়েন্স ইস্যু

দিনব্যাপী কর্মশালা এনএলআই সিকিউরিটিজের

পুঁজিবাজারে লেনদেনের ক্ষেত্রে অনুমোদিত প্রতিনিধিদের কমপ্লায়েন্স ইস্যু পরিপালন ও পোর্টফোলিও ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার রাজধানীর কারওয়ানবাজারে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এনএলআই সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহেদ ইমরান। ছবি মহুবার রহমান

দিনব্যাপী কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স এবংএনএলআই সিকিউরিটিজ লিমিটেড।

কর্মশালায় অনুমোদিত প্রতিনিধিদের সিকিউরিটিজ রুলস ও রেগুলেশনস, ট্রেকহোল্ডারদের লেনদেন সংক্রান্ত কার্যক্রম এবং পোর্টফোলিও ম্যানেজমেন্ট ও সিকিউরিটিজ বিশ্লেষণ বিষয়ে ৩টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

প্রবন্ধ উস্থাপনে প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান, পরিচালক মোহাম্মদ শফিউল আজম এবং প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক জামাল মোহাম্মদ আবু নাসের বলেন, শেয়ার লেনদেনে কমপ্লায়েন্স ইস্যু পরিপালন খুবই গুরুত্বপূর্ণ। এ থেকে অনুমোদিত প্রতিনিধিদের অনেক কিছু শেখার রয়েছে।

তিনি বলেন, পুঁজিবাজারে নিরাপদ বিনিয়োগের জন্য কোম্পানির শেয়ার বিশ্লেষণের কোনো বিকল্প নেই। বিশেষ করে একজন গ্রাহকের পোর্ট কিভাবে ব্যবস্থাপনা করতে হবে- তা জানতে হবে।

বাংলাদেশের পুঁজিবাজার দিন দিন সম্প্রসারিত হচ্ছে। সঙ্গে সঙ্গে শেয়ার লেনদেনে কমপ্লায়েন্স না মানার ঝুঁকি বাড়ছে। সঠিক জ্ঞান থাকলে নিয়ম মেনে শেয়ার লেনদেন সহজ হবে বলেও মনে করেন তিনি।

কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়।

এনএলআই সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহেদ ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনএলআই সিকিউরিটিজের চেয়ারম্যান শফিকুর রহমান টিটু, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের প্রধান অর্থ কর্মকর্তা প্রবির চন্দ্র দাসসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ