খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ মানবতাবিরোধীদের পক্ষে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ মানবতাবিরোধীদের পক্ষে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঘোষণা করা ‘ভিশন-২০৩০’ একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের পক্ষেই যায় বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

আজ শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রতিনিধি সভায় এমন দাবি করেন তিনি।

Hasanul Haq Enu (2)

মহানগর নাট্যমঞ্চে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রতিনিধি সভায় তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। ছবি: মহুবার রহমান

এতে প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, সুকৌশলে একাত্তরের মানবতাবিরোধী চক্রের পক্ষে অবস্থান নিয়েছেন খালেদা জিয়া। অন্তরে সাম্প্রদায়িকতা এবং জঙ্গিবাদ পোষণ করছেন তিনি।

এসময় জাতীয় সংসদের ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সমালোচনা করেন জাসদ সভাপতি। তিনি বলেন, মহাজোটে বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। ক্ষমতার অপব্যবহার এবং শরীক দলের প্রতি অবহেলা করা হচ্ছে। এর জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, দেশে যে যুদ্ধ পরিস্থিতি চলছে তাতে তৃতীয় পন্থা বা মধ্যপন্থার কোনো সুযোগ নেই। যারা তৃতীয় পন্থা বা মধ্য পন্থার কথা বলছে, তারা মূলত বিএনপি-জামায়াতকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রাজনৈতিক সাহায্য করছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,  আগামী ২০১৯ সালের নির্বাচনে বিএনপি-জামায়াতকে শুধু ক্ষমতার বাইরে রাখা নয়; জঙ্গি আর জঙ্গিসঙ্গীকে চিরদিনের জন্য রাজনৈতিকভাবে বর্জন করতে হবে।

হাসানুল হক ইনু বলেন, ৭৫ সালের পর যে পাকিস্তানপন্থী রাজনীতি চাপিয়ে দেওয়া হয়েছিল ২০০৮ সালের পর থেকে সেই পাকিস্তানপন্থী ধারার জঞ্জাল পরিষ্কার করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে আনার যুদ্ধ চলছে। এই যুদ্ধ এগিয়ে নিতে ১৪ দল ও মহাজোটকে আরও শক্তিশালী করতে করতে হবে।

প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন- জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন প্রমুখ।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ