তল্লাশির প্রতিবাদে যুবদলের বিক্ষোভ রোববার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তল্লাশির প্রতিবাদে যুবদলের বিক্ষোভ রোববার

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে আগামী রোববার সারাদেশে বিক্ষোভ ডেকেছে যুবদল।

যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বিক্ষোভের এই কর্মসূচি ঘোষণা করেন।

এ তল্লাশির প্রতিবাদে চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ের সামনে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির সকল অঙ্গ-সহযোগী সংগঠন।

উল্লেখ, আজ শনিবার সকাল সাড়ে ৭টায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে হঠাৎ অভিযান চালায় পুলিশ। তবে  প্রায় দুই ঘণ্টা তল্লাশি চালিয়ে কিছু পায়নি পুলিশ।

অন্যদিকে বিএনপির কয়েকজন নেতা অভিযোগ করেছেন, অজ্ঞাতনামা একটি জিডির ভিত্তিতে বিএনপি চেয়ারপার্সনকে ‘মানসিকভাবে বিপর্যস্ত’ করতে এই অভিযান চালানো হয়েছে।

খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের কর্মী সোহরাব হোসেন বলেন, পুলিশ সদস্যরা প্রথমে কার্যালয়ের সামনের ৮৬ নম্বর সড়কের দুই প্রান্ত আটকে দেয়। প্রধান ফটকের তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করে পুলিশ। কার্যালয়ের চারজন কর্মীর মোবাইল ফোন নিয়ে নেয় তারা। এরপর কার্যালয়ে তল্লাশি শুরু হয়।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, আদালতের নির্দেশনায় এই কার্যালয়ের ভেতরে রাষ্ট্রবিরোধী কোনো কিছু আছে কি না- তা খতিয়ে দেখা হয়ছে। ওয়ারেন্ট রয়েছে বলেই তল্লাশি করেছি।

অভিযানে অংশ নেওয়া পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুই দিন আগে খালেদা জিয়ার এই কার্যালয়ে এক ট্রাক বই সংরক্ষণের খবর পাওয়া গেছে। সেই বইকে ঘিরে সন্দেহ দেখা দিয়েছে।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ