র‍্যানসমওয়্যার থেকে বাঁচতে ফ্রি টুলগুলো
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

র‍্যানসমওয়্যার থেকে বাঁচতে ফ্রি টুলগুলো

গত সপ্তাহ থেকে সারাবিশ্বের অসংখ্য কম্পিউটার আক্রান্ত হয়েছে র‍্যানসমওয়্যার নামের একটি কম্পিউটার ভাইরাস দ্বারা। র‍্যানসমওয়্যার একটি ম্যালওয়্যার, যা অন্যান্য ভাইরাসের মতোই কম্পিউটার ডিভাইসকে আক্রান্ত করে ব্যবহারকারীকে বিপদে ফেলে। তবে এই ক্ষেত্রে বিপদের মাত্রা সরাসরি আর্থিক লেনদেনের সাথে সম্পৃক্ত।  র‍্যানসমওয়্যার আক্রমণের পর পর ব্যবহারকারীকে তার ডিভাইসে প্রবেশ করতে দেয় না,কিছু ক্ষেত্রে প্রবেশগম্যতা সীমাবদ্ধ করে দেয় এবং সীমাবদ্ধতা দূর করার জন্য ব্যবহারকারীর কাছ থেকে মুক্তিপণ দাবি করা হয়।

বিট ডিফেন্ডার অ্যান্টি র‍্যানসমওয়্যার টুলস।

তবে কিছু র‍্যানসমওয়্যার আছে যা সিস্টেমের হার্ড ড্রাইভে অবস্থিত সকল ফাইল একটি বড় কী দিয়ে এনক্রিপ্ট করে ফেলে। এনক্রিপশন কী এতটাই বড় হয় যে মুক্তিপণ না দিয়ে একে ভেঙে ফেলা প্রযুক্তিগত দিক থেকে প্রায় অসম্ভব। এছাড়াও ব্যবহারকারীর সিস্টেম লক করে দিতে পারে এবং ডিসপ্লেতে একটি বার্তার মাধ্যমে ব্যবহারকারীকে মুক্তিপণ দিতে প্রলুব্ধ করে থাকে।

তবে এরই মধ্যে অনেক অ্যান্টিভাইরাস প্রতিষ্ঠান এই ভাইরাসের অ্যান্টি ম্যালওয়্যার টুলস প্রকাশিত করেছে। তাদের মধ্যে একটি বিট ডিফেন্ডার অ্যান্টিম্যালওয়্যার টুল। এগুলো ডাউনলোড করে রান হোয়েন উইন্ডোজ স্টার্ট অপশানটি চালু করে নিন। তাহলে ঝুঁকিমুক্ত থাকবে আপনার কম্পিউটার ডিভাইস।

ডাউনলোড করুন,

বিটডিফেন্ডার অ্যান্টি র‍্যানসমওয়্যার টুল

ক্যাসপারস্কি অ্যান্টি র‍্যানসমওয়্যার টুল

ম্যালওয়্যার বাইটস অ্যান্টির‍্যানসমওয়্যার টুল

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ