‘দেশে সম্পদ আহরণের বিকৃত প্রতিযোগিতা চলছে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘দেশে সম্পদ আহরণের বিকৃত প্রতিযোগিতা চলছে’

দেশে সম্পদ আহরণের বিকৃত প্রতিযোগিতা চলছে মন্তব্য করে এর থেকে বেরিয়ে আসার পথ অনুসন্ধানে গুরুত্বারোপ করেছেন অর্থনীতিবিদ ও পিকেএসএফ এর প্রধান ড. কাজী খলীকুজ্জামান।

আজ শুক্রবার বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতি আয়োজিত ‘বাংলাদেশের অর্থনীতি শিক্ষা সমস্যা ও ভবিষ্যত’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলানায়তনের ওই সেমিনারে খলীকুজ্জামান বলেন, অর্থ উপার্জনের জন্য দখল থেকে শুরু করে সব হচ্ছে। যেন বিকৃত চাহিদা তৈরি হয়েছে। এ থেকে বেরিয়ে আসতে হবে।

তিনি বলেন, অন্যের অধিকার ক্ষুণ্ন করার অধিকার আমাদের কারও নেই। সুস্থ সমাজ পেতে হলে সবাইকে সমাধানের পথ খুঁজতে হবে। পরিবর্তন আনতে হলে তরুণ প্রজন্মের দিকে নজর দিতে হবে।

অর্থ ও আমলাতান্ত্রিক জটিলতায় জন্য দেশে শিক্ষা ব্যবস্থা জন্য ধ্বংস হয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন এ অর্থনীতিবিদ। সেমিনারে উত্থাপিত বিষয়বস্তুর ওপর ৫টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

সেমিনারের শুরুতে অর্থনীতিতে অবদানের জন্য ৪ অর্থনীতিবিদকে ‘সিলভার জুবিলী-২০১৭’ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা পাওয়া চার অর্থনীতিবিদ হলেন- মরহুম অধ্যাপক ড. মোজাফফর আহমদ, মরহুম প্রফেসর ড. এটিএম জহুরুল হক, প্রফেসর ড. আশরাফ উদ্দিন চৌধুরী ও প্রফেসর সরদার সৈয়দ আহমেদ। সম্মাননা তুলে দেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান।

রহমত/এসএম

এই বিভাগের আরো সংবাদ