মোস্তাফিজের ৪, চাপে আয়ারল্যান্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মোস্তাফিজের ৪, চাপে আয়ারল্যান্ড

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে ও নিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় বাংলাদেশ। সেই ম্যাচ হারলেও দলপতি মাশরাফি-বিন মুর্তজা বলেছিলেন, ম্যাচটি তাকে মোস্তাফিজ আর রুবেলকে ফিরিয়ে দিয়েছে।

দলপতির সেই মন্তব্যের শতভাগই বাস্তবায়ন করলেন মোস্তাফিজুর রহমান। চতুর্থ ম্যাচে বাংলাদেশের আমন্ত্রণে ব্যাট করছে স্বাগতিক আয়ারল্যান্ড। ৩৭ ওভার শেষে আয়ারল্যান্ডের স্কোর যখন ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান তখন মোস্তাফিজ ৮ ওভার বল করে ২২ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট।

এদিকে অভিষেক ম্যাচের প্রথম ওভারেই উইকেট পেলেন সানজামুল ইসলাম। এড জয়েসকে তামিমের তালুবন্দি করে সাজঘরে ফেরান বাঁ-হাতি এই স্পিনার। অপর দুইটি উইকেট পেয়েছেন সাকিব ও মোসাদ্দেক।

সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তৃতীয় ম্যাচ এটি। ইতোমধ্যে সিরিজে দুই ম্যাচ খেললেও জয়ের স্বাদ পায়নি টাইগাররা। সিরিজে নিজেদের প্রথম ম্যাচ স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে ড্র; দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে পরাজিত হয় মাশরাফি বাহিনী।

অন্যদিকে সিরিজের প্রথম ম্যাচ বাংলাদেশের সঙ্গে ড্র হওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫১ পরাজিত হয় স্বাগতিক। সিরিজে টিকে থাকার জন্য দুই দলের কাছে আজকের ম্যাচটি গুরুত্বপূর্ণ।

আজকের ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। আজকের ম্যাচে তরুণ অলরাউন্ডার সানজামুল ইসলামের অভিষেক হচ্ছে। তাকে একাদশে জায়গা দিতে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলা তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে বাদ দেওয়া হয়েছে।

অন্যদিকে আয়ারল্যান্ডের একাদশে ডাক পেয়েছেন এড জয়সি। তাকে দলে নিতে বাদ দেওয়া হয়েছে স্ট্রুয়ার্ট থম্পসনকে।

বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হেসেন, সানজামুল ইসলাম, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড স্কোয়াড:

ইউলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, এড জয়সি, নেইল ও’ব্রেইন, অ্যান্ডি ব্যালবের্নি, গ্যারি উইলসন, কেভিন ও’ব্রেইন, জর্জ ডকরেল, ব্যারি ম্যাককার্থি, টিম মুর্তাঘ এবং পিটার চেস।

অর্থসূচক

এই বিভাগের আরো সংবাদ