রাষ্ট্র পরিচালনায় মন দিতে চান ট্রাম্প
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাষ্ট্র পরিচালনায় মন দিতে চান ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত ছিল কি না- সে বিতর্ক থেকে সরে এসে রাষ্ট্র পরিচালনার কাছে মন দিতে চান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। তিনি বলেন, কোনো বিষয়ে বিতর্কে ব্যস্ত সময় কাটাতে চাই না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ওই সময় রাশিয়ার সঙ্গে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে ট্রাম্প বলেন, আমার নির্বাচনী প্রচারণায় জড়িতদের সঙ্গে রাশিয়ার যোগাযোগ ছিল কি না- সেই বিকর্ত দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে।

রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনী শিবিরের যোগাযোগের বিষয়ে তদন্তে এফবিআইয়ের সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগ দেওয়ার প্রসঙ্গেমার্কিন প্রেসিডেন্ট বলেন, বিচার বিভাগ আমার কাছে সব সময় সম্মানের। ওই বিভাগের সিদ্ধান্তের প্রতি আমার আস্থাও রয়েছে।

একইসঙ্গে তদন্তকে প্রভাবিত করার জন্য এফবিআই পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন ট্রাম্প- এমন অভিযোগ আবারও অস্বীকার করেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট বলেন, কোমি খুবই বিতর্কিত হয়ে পড়ছিল। তাই তাকে সরানো হয়েছে। প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারী ক্লিনটনের মেইল তদন্ত নিয়েও নাটক করেছিলেন কোমি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ