জয়ের লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জয়ের লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আজ শুক্রবার লড়বে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। দুই দলেরই তৃতীয় ম্যাচ এটি। ইতোমধ্যে সিরিজে দুই ম্যাচ খেললেও জয়ের স্বাদ পায়নি টাইগাররা। সিরিজে নিজেদের প্রথম ম্যাচ স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে ড্র; দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের কারণে আজকের ম্যাচটি টাইগারদের জন্য গুরুত্বপূর্ণ।

আয়ারল্যান্ডের ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। সিরিজে টিকে থাকা এবং আগামী বিশ্বকাপে সরাসরি অংশ নেওয়ার জন্য বাংলাদেশের কাছে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই। গুরুত্বপূর্ণ এই ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

Sabbir Rahman Bangladesh Ireland

সাব্বির রহমান।

এই ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। মালাহিডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৩১ দশমিক ১ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান তুলে টাইগাররা। এরপর বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

এরপর গত বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ। এ ম্যাচেও টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে টাইগাররা। সৌম্য সরকারের ৬১, মুশফিকুর রহিমের ৫৫ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৫১ রানের সুবাদে ৯ উইকেটে ২৫৭ রানের সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে ১৫ বল ও ৪ উইকেট হাতে রেখে টুর্নামেন্টে দ্বিতীয় জয়ের স্বাদ পায় নিউজিল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়েছিলো কিউইরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অধিনায়ক টম লাথাম ৫৪ ও জেমস নিশাম ৫২ রান করেন।

তাই আজ আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পেতেই মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচের পর বাংলাদেশের পরবর্তী লড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে। আগামী ২৪ মে টুর্নামেন্টের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ