ফেনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ফেনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি

বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ আয়োজনে আজ বৃহস্পতিবার দিনব্যাপী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি।

ফেনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচিতে উপস্থিত চার শতাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শ্রেণি পেশার জনগণের মাঝে আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বশেষ সংস্করণের ব্যবহারিক প্রয়োগ, ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে ধারণা, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতির চিত্রসহ নানাবিধ বিষয় উপস্থাপন করেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনীর জেলা প্রশাসক শ্রী মনোজ কুমার রায়।

কর্মসূচিতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্রিয়েটিভ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সৈয়দ আখতারুজ্জামান। কর্মসূচি সমন্বয় করেন বিসিএস এর মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সদরের উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান(বি.কম), আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের প্রতিনিধি ফয়সাল খান, সময় টিভির ব্যুরো চিফ বখতিয়ার ইসলাম মুন্না, বিসিএস সদস্য সরওয়ার হোসেন রুবেলসহ ফেনী শাখার কর্মকর্তাবৃন্দ। বাংলাদেশ কম্পিউটার সমিতির কুমিল্লা শাখার ভাইস-চেয়ারম্যান অজয় কৃষ্ণ সাহা’র সভাপতিত্বে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ফেনীর জেলা প্রশাসক শ্রী মনোজ কুমার রায় বলেন, তথ্যপ্রযুক্তি সম্পর্কে সম্যক ধারণা ছাড়া ডিজিটাল বাংলাদেশে শিক্ষার্থীরা উন্নতির পথে অগ্রসর হতে পারবে না। পরিবর্তনশীল প্রযুক্তি সম্পর্কে জানতে নিয়মিত এই ধরনের আয়োজন রাজধানীর সঙ্গে জেলা শহরগুলোর দুরত্ব ঘুচিয়ে দেবে। এখানকার শিক্ষার্থীরাও প্রযুক্তিতে দেশে নেতৃত্ব দেয়ার যোগ্যতা নিয়ে প্রতিষ্ঠিত হবে বলে আমি বিশ্বাস করি।

কর্মসূচী সমন্বয়কারী বিসিএস এর মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বাংলাদেশ কম্পিউটার সমিতি সারাদেশে প্রযুক্তির আলো ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে। শুধু শিক্ষার্থীদের কাছেই নয়, আমরা চাই সাধারণ মানুষের কাছেও প্রযুক্তি জ্ঞান পৌঁছে যাক। ডিজিটাল জাতি গঠনে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদেরও সচেতন হতে হবে। প্রযুক্তির প্রতি আগ্রহ বাড়াতে হবে। তাহলেই আমরা হতে পারবো সমৃদ্ধ জাতি।

কর্মসূচিতে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। শুধু আলোচনাই নয়, ছিল প্রশ্নোত্তর পর্ব এবং কুইজও। প্রশ্নদাতা এবং সঠিক উত্তর দাতাদের জন্য ছিলো আর্কষণীয় পুরস্কার।

বিজ্ঞপ্তি/এসএম

এই বিভাগের আরো সংবাদ