ঢাকা-টাঙ্গাইলে সরাসরি ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

ঢাকা-টাঙ্গাইলে সরাসরি ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন

ঢাকা-টাঙ্গাইল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন করার দাবিতে মানবন্ধন হয়েছে টাঙ্গাইলে।

আজ বৃহস্পতিবার সকাল টাঙ্গাইলের নিরালার মোড়ের শহীদ মিনার এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান সরকারের রেল খাতে হয়েছে ব্যাপক উন্নয়নে। কিন্তু টাঙ্গাইল জেলার প্রায় ৪০ লাখ মানুষ রেল  সুবিধা থেকে বঞ্চিত। টাঙ্গাইলের বুক চিরে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী ট্রেন চলাচল করলেও টাঙ্গাইলবাসীর ভাগ্যে জোটে না রেলওয়ের নূন্যতম সেবা। অন্যান্য জেলা থেকে ছেড়ে আসা ট্রেনগুলোতে টাঙ্গাইলের জন্য হাতেগোনা কয়েকটি সিট বরাদ্দ থাকলেও অনেক সময় টিকেট ও আসন পাওয়া যায় না।

তারা আরও বলেন, ঢাকা-টাঙ্গাইল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস চালু হলে অতি অল্প সময়ে টাঙ্গাইলবাসী রাজধানীতে গিয়ে দিনের কাজকর্ম সেরে দিনেই ফিরে আসতে পারবে। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কমবে যানজট, কমবে দুর্ঘটনা। রোগী ও মালামাল পরিবহনে সময় ও অর্থ দুটোই বাচবে। রাজধানীর উপর কমবে জনসংখ্যার চাপ। টাঙ্গাইলবাসীর যাতায়াত হবে অধিক নিরাপদ ও আরামদায়ক। সরাসরি ট্রেন যোগাযোগ স্থাপন হলে বাড়বে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি।

ঢাকা-টাঙ্গাইল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব সাঈদ মো. লুৎফুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ খোরশেদ আলম, ঢাকা-টাঙ্গাইল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির যুগ্ম-আহ্বায়ক ও টাঙ্গাইল জেলা ব্যবসায়ী ঐকোজোট সভাপতি মোঃ আবুল কালাম মোস্তফা লাবু।

বিজ্ঞপ্তি/এসএম

এই বিভাগের আরো সংবাদ