চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং সপ্তাহ শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্র্রাম

চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং সপ্তাহ শুরু

চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী  ‘মিউনিটি পুলিশিং সপ্তাহ-২০১৭’।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে এ সপ্তাহে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

যৌথভাবে এ সপ্তাহের আয়োজন করছে চট্টগ্রাম মহানগর পুলিশ ও  মহানগর পুলিশিং সমন্বয় কমিটি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই, ইভটিজিং বন্ধে পুলিশ-জনতার সমন্বিত উদ্যোগ আজ সময়ের দাবি। একটি নিরাপদ, সমৃদ্ধ সুখী সমাজ বিনির্মাণে জনসাধারণকে সহায়ক শক্তি হিসেবে আইন-শৃঙ্খলা প্রশাসনের সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ,যানজট নিয়ন্ত্রণ এবং জনগণের নির্বিঘ্ন চলাচল নিশ্চিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ নানামুখী পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে। এ ব্যাপারে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণার উদ্যোগ নেওয়া হয়েছে। সামগ্রিক উদ্যোগ বাস্তবায়নে মহানগর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি আইন-শৃঙ্খলা প্রশাসনের সঙ্গে যৌথভাবে কাজ করবে। আমাদেরকে নিজ নিজ অবস্থান থেকে এসব উদ্যোগ বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার পিপিএম, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, চেম্বার অব কমার্স পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন,কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,শৈবাল দাশ সুমন,আবিদা আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দেবব্রত/এসএম

 

এই বিভাগের আরো সংবাদ