উত্তরের প্রতি ওয়ার্ডে উইমেনস হলিডে মার্কেট হবে: মেয়র
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উত্তরের প্রতি ওয়ার্ডে উইমেনস হলিডে মার্কেট হবে: মেয়র

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রত্যেক ওয়ার্ডে একটি করে উইমেনস হলিডে মার্কেট চালু করা হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র আনিসুল হক। এছাড়া তার এলাকায় অন্তত একটি প্রতিবন্ধী মার্কেট চালুর আশ্বাসও দেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে মহাখালীতে একটি উইমেনস হলিডে মার্কেট উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন। ডিএনসিসি এবং ফর দ্য উইমেন বাই দ্য উইমেন ফোরামের যৌথ উদ্যোগে এ মার্কেটটি চালু করা হয়।

মেয়র বলেন, আজ একটি স্বপ্ন পূরণ হলো। আমরা যেভাবেই বলি না কেন নারীদের জন্য এখনও বেশি কিছু করা সম্ভব হয়নি।নারী উদ্যোক্তাদের পুনর্বাসিত করা ডিএনসিসির একটি ম্যান্ডেট এবং কমিটমেন্ট।

তিনি বলেন, আমরা প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে একটি করে এ ধরনের মার্কেট চালু করবো। পাশাপাশি প্রতিবন্ধীদের জন্যও পৃথক একটি হলিডে মার্কেট চালু করা হবে।

এ সময় ফর দ্য উইমেন বাই দ্য উইমেন ফোরামের সদস্য এবং নারী উদ্যোক্তা পপি বড়ুয়া তাদের একটি স্থায়ী জায়গা দেওয়ার জন্য ডিএনসিসির মেয়রকে অনুরোধ জানান।

জানা গেছে, ৫০টি ভ্রাম্যমাণ দোকান নিয়ে ছুটির দিনে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে এই ডিএনসিসি উইমেনস হলিডে মার্কেট। ডিএনসিসির পক্ষ থেকে ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের নির্বাচিত মহিলা কাউন্সিলর আলেয়া সারওয়ার ডেইজী  মহাখালীর এই হলিডে মার্কেটের কার্যক্রম তত্ত্বাবধান করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের এএমডি মো. সাইফুর রহমান পাটোয়ারী, ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এসইভিপি আহসান জামান চৌধুরী, ওয়েল গ্রুপের সিইও সাঈদ নুরুল ইসলাম এবং ডিএনসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির উপস্থিত ছিলেন।

টি

এই বিভাগের আরো সংবাদ