আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা চাকরি বদলের সুযোগ পাবেন: মন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা চাকরি বদলের সুযোগ পাবেন: মন্ত্রী

আমিরাতে অবস্থান করা বাংলাদেশি শ্রমিকরা খুব শিগগিরই তাদের চাকরি পরিবর্তনের সুযোগ পাবেন। আমিরাতে মানবসম্পদ ও উন্নয়ন বিষয়কমন্ত্রী শাকর গোবাস সাঈদ গোবাসের বরাত দিয়ে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এই তথ্য নিশ্চিত করেছেন। মন্ত্রী এখন আমিরাত সফরে রয়েছেন।

ছবি সংগৃহীত

নুরুল ইসলাম বিএসসি বলেছেন, ভিসা নিষেধাজ্ঞার কারণে অনেক শ্রমিক এক কোম্পানি থেকে অন্য কোম্পানিতে চাকরি পরিবর্তন করতে পারতেন না। কিন্তু আমিরাতের মানবসম্পদ ও উন্নয়ন বিষয়কমন্ত্রী আমাকে আশ্বস্ত করেছেন যে এই সমস্যারও খুব শিগগিরই সমাধান করা হবে এবং বাংলাদেশি শ্রমিকরা তাদের চাকরি পরিবর্তনও করতে পারবেন। বিভিন্ন কোম্পানি বাংলাদেশি শ্রমিকদের কাজ দিতে আগ্রহী।

এছাড়া ২০১২ সাল থেকে আরোপিত বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা উঠিয়ে নেবে আরব আমিরাত। এতে করে বাংলাদেশি শ্রমিকদের ভিসা পাওয়ার ক্ষেত্রে আর কোনো জটিলতা থাকবে না।

মন্ত্রী জানান, ওই নিষেধাজ্ঞার কারণে নতুন কোনো শ্রমিক বাংলাদেশ থেকে আমিরাতে যাবার অনুমতি পাননি। তবে যারা আগে থেকেই আমিরাতে কাজ করছিলেন তারা আগের মতোই কাজ করছেন। তাদের ওপর কোনো নিষেধাজ্ঞা নেই। তবে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলে তারা চাকরি বদলের সুযোগ পাবেন।

উল্লেখ,৭ লাখের বেশি বাংলাদেশি শ্রমিক আমিরাতে নির্মাণশিল্পের বিভিন্ন সেক্টরে কাজ করছেন।

টি

এই বিভাগের আরো সংবাদ