বারমুডা ট্রায়াঙ্গেলে আরও একটি বিমান নিখোঁজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বারমুডা ট্রায়াঙ্গেলে আরও একটি বিমান নিখোঁজ

বারমুডা ট্রায়াঙ্গেলে আরও একটি বিমান নিখোঁজের খবর পাওয়া গেছে। দ্যা সান এর খবরে বলা হয়েছে গত সোমবার বিমানটি নিখোঁজ হয়। এতে পাইলটসহ মোট চার আরোহী ছিলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত একটি বিমানের কিছু ধ্বংসাবশেষ পাওয়া গেলেও যাত্রীদের কোনো খোঁজ পাওয়া যায়নি। তবে উদ্ধারকারীরা এখনও নিশ্চিত না যে, ধ্বংসাবশেষ যা পাওয়া গেছে সেটি হারিয়ে যাওয়া বিমানের কিনা।

দ্যা সানের খবরে বলা হয়েছে, ওই বিমানে থাকা তিন যাত্রী হলেন মার্কিন ব্যবসায়ী জেনিফার ব্লুমিন (৫২) এবং তার তিন ও চার বছর বয়সী দুই ছেলে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুসারে গত সোমবার এমইউ-টুবি মডেলের একটি ছোট আকারের চার্টার্ড বিমানে করে দুই সন্তানকে নিয়ে পুয়ের্তো রিকো থেকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার উদ্দেশে রওনা দেন জেনিফার ব্লুমিন। কিন্তু বারমুডা ট্রায়াঙ্গেলের ওপর দিয়ে যাওয়ার সময় স্থানীয় সময় দুপুর দুইটার দিকে রাডার থেকে অদৃশ্য হয়ে যায় বিমানটি।

এর পর থেকে প্রায় ৩০ ঘণ্টা ধরে ৮ হাজার ২০০ কিলোমিটার এলাকাজুড়ে তল্লাশি চালানো হয়েছে।

মিয়ামি এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বিমানটির সর্বশেষ অবস্থান ছিল বাহামা থেকে ৩৭ মাইল পূর্বে, সমুদ্র থেকে ২৪ হাজার ফুট উঁচুতে এবং এটির গতিবেগ ছিল ৩০০ নটিক্যাল মাইল।

উল্লেখ, বারমুডা ট্রায়াঙ্গল এক দুর্ভেদ্য রহস্যের নাম। প্রযুক্তিগত উৎকর্ষে বিশ্ব অনেক দূর এগিয়ে গেলেও আজ পর্যন্ত এ রহস্যের কিনারা করতে পারেনি কেউ। এখানে মাঝে মধ্যেই জাহাজ ও বিমান নিখোঁজের খবর পাওয়া যায়।

টি

 

এই বিভাগের আরো সংবাদ