টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজের প্রথম ওয়ানডেতে আজ শুক্রবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে প্রথম ওয়ানডেতে আজ টস ভাগ্যটা কথা বলেনি বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের পক্ষে। টসে হেরেছে বাংলাদেশ। টস জিতে দক্ষিণ আফ্রিকা নিয়েছে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের সুখস্মৃতি আছে একটা। সেটা অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নয়। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল মোহাম্মদ আশরাফুলের দল। সেটাই প্রথম, সেটাই হয়ে আছে শেষ।

দুই দল আজ ২২তম লড়াইয়ে মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ শেষ হাসি হেসেছে চার ম্যাচে, প্রোটিয়ারা জিতেছে ১৭ ম্যাচে। বাংলাদেশের চার জয়ের দুটো দেশের মাটিতে, আর নিরপেক্ষ ভেন্যুতে জিতেছে দুটো ম্যাচে। দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ তাদের মুখোমুখি হয়েছে ৯ বার। তার একটি ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ।

এবার দক্ষিণ আফ্রিকা সফরে সে নিয়তিটাই বদলাতে চায় বাংলাদেশ। সে লক্ষ্যেই আজ প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছে তামিম ইকবালের দল।

বাংলাদেশের এমন আশার পালে হাওয়া দিচ্ছে ওয়ানডেতে দলের সাম্প্রতিক ফর্মও। শেষ পাঁচ ওয়ানডের চারটিতেই জিতেছেন তামিমরা। আছেন ওয়ানডে সুপার লিগের শীর্ষে। আর দক্ষিণ আফ্রিকা আছে দশে। আজ মাঠের পারফর্ম্যান্সেও যে তার ছাপই ফেলতে চাইবে বাংলাদেশ, তা বলাই বাহুল্য।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.