মদ রাখার ব্যাখ্যা দিতে ১ সপ্তাহ সময় পেল রেইনট্রি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মদ রাখার ব্যাখ্যা দিতে ১ সপ্তাহ সময় পেল রেইনট্রি

অনুমতি ছাড়া মদ রাখার অভিযোগের ব্যাখ্যা দিতে এক সপ্তাহ সময় পেল দ্য রেইনট্রি হোটেল কর্তৃপক্ষ। আজ বুধবার রেইনট্রি হোটেল মালিকের আইনজীবীর করা সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ওই সময় দিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

মার্চ মাসের একটি ধর্ষণের তদন্তের ধারাবাহিকতায় গত রোববার রেইনট্রি হোটেলে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগ। সেই সময় কয়েক বোতল মদ উদ্ধার করা হয়; তবে মদ সংরক্ষণ বা বিক্রয়ের অনুমতিপত্র নেয়নি রেইনট্রি হোটেল কর্তৃপক্ষ।

RainTree Jahangir

রেইনট্রি হোটেলের মালিক শাহ মো. আদনান হারুনের পক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেনra

এর পরিপ্রেক্ষিতে অনুমতি ছাড়া মদ রাখার ব্যাখ্যা দিতে আজ বুধবার সকাল ১১টায় কাকরাইলে শুল্ক গোয়েন্দা বিভাগের সদর দপ্তরে রেইনট্রি হোটেলের মালিক শাহ মো. আদনান হারুনকে তলব করা হয়। তবে অসুস্থতার কারণ দেখিয়ে আজ হাজির হননি তিনি। এর পরিবর্তে আইনজীবী জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে সময় আবেদন করেন আদনান হারুন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম পরিচালক মোহাম্মদ শাফিউর রহমান জানান, শাহ মো. আদনান হারুনের পক্ষে এক মাসের সময় আবেদন করেন তার আইনজীবী জাহাঙ্গীর হোসেন। এর পরিপ্রেক্ষিতে আগামী ২২ মে সোমবার পর্যন্ত সময় মঞ্জুর দিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ২৩ মে আদনান হারুনকে শুল্ক গোয়েন্দা বিভাগের সদর দপ্তরে হাজির হতে বলা হয়েছে।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, রেইনট্রি মালিক আদনান হারুন অসুস্থ থাকার কথা বলা হলেও এর স্বপক্ষে কোনো প্রমাণ দাখিল করেননি তার আইনজীবী। তবে ন্যায় বিচারের স্বার্থে তাকে আগামী ২৩ মে শুল্ক গোয়েন্দার সদর দপ্তরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ জন্মদিনের পার্টির কথা বলে বনানীর রেইনট্রি হোটেলে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়। গত ৬ মে ৫ জনকে আসামি করে বনানী থানায় ধর্ষণ মামলা করা হয়।

ওই দুই ছাত্রীর বর্ণনায় মদের বিষয় উঠে আসায় রেইনট্রি হোটেলে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগ। তখন ওই হোটেলের একটি রুমে ১০ বোতল মদ পাওয়া যায়। এ মদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ। এছাড়া প্রতিষ্ঠানটি সেবার বিপরীতে ৮ লাখ ২৭ হাজার টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে।

অর্থসূচক/রহমত/এমই/

এই বিভাগের আরো সংবাদ