বন্ধ হচ্ছে ই-কমার্স সাইট এখানেই ডটকম
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বন্ধ হচ্ছে ই-কমার্স সাইট এখানেই ডটকম

ব্যবসাকে লাভজনক করে তুলতে না পারায় দেশে বন্ধ হচ্ছে ক্ল্যাসিফাইড ই-কমার্স সাইট এখানেই ডটকম। সাইটটি বাংলাদেশে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে এর মালিক প্রতিষ্ঠান টেলিনর, শিবস্টেড এবং নাসপার্স।

মালিকপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার থেকেই বাংলাদেশে এখানেই ডটকমের সব ধরনের কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে।

তবে কর্মীদের সুরক্ষায় মালিকরা আলোচনা করে বিভিন্ন ‘প্যাকজ’ সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছে এখানেই ডটকমের অধিকাংশ শেয়ারের মালিক টেলিনর।

এক বিজ্ঞপ্তিতে টেলিনর জানিয়েছে, তারা সবসময় তাদের কর্মীদের ব্যাপারে সচেতন এবং যত্নবান। তাই এখন প্রতিষ্ঠানটির অংশীদারদের সঙ্গে আলোচনা করে কর্মীদের গুরুত্ব দিয়ে বিভিন্ন ‘প্যাকেজ’ সুবিধা দেওয়া হবে।

টেলিনর ২০১৩ সালে শিবেস্টডের সঙ্গে মিলে ৫০ শতাংশ মালিকানার শেয়ার নিয়ে অনলাইন ক্ল্যাসিফাইড ব্যবসায় নামে। একই সঙ্গে ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানা নিয়ে শিবস্টেড এবং এসপিএই এর সঙ্গে ব্যবসা শুরু করে।

এরপর ২০১৫ সালে বাংলাদেশসহ চারটি দেশে নাসপার্সের সঙ্গে যৌথ উদ্যোগ স্থাপন করে এবং সেগুলোতে টেলিনর এসটিটিই’র মাধ্যমে সরাসরি কোম্পানির ২৫ শতাংশ মালিকানা পায়।

গত সপ্তাহের বৃহস্পতিবার টেলিনর ঘোষণা দেয় তারা শিবস্টেডের সঙ্গে একটি নতুন চুক্তি করছে। যেখানে টেলিনর ল্যাতিন আমেরিকার বাজার থেকে শিবস্টেডের সঙ্গে সরে আসছে এবং নতুন করে মালোয়েশিয়া, ভিয়েতনাম এবং মিয়ানমারে যৌথ উদ্যোগে কাজ শুরু করছে।

তবে টেলিনর বলছে, তারা তাদের যৌথ উদ্যোগে (থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়া) এবং সহযোগী শিবস্টেড, এসপিএইচ এবং নাসপার্সের সাথে কাজ চালিয়ে যাবে।

টি

এই বিভাগের আরো সংবাদ