আপন জুয়েলার্সের সুবাস্তু টাওয়ার শাখায় ২১২ কেজি স্বর্ণ জব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আপন জুয়েলার্সের সুবাস্তু টাওয়ার শাখায় ২১২ কেজি স্বর্ণ জব্দ

রাজধানীর গুলশান-২ এ সুবাস্তু ইমরান টাওয়ারে সিলগালা করে দেওয়া আপন জুয়েলার্সের শো-রুমে গতকাল সোমবার অভিযান চালিয়েছে শুল্ক গোয়েন্দা বিভাগ। দ্বিতীয় দিনের এই অভিযানে ওই বিক্রয় কেন্দ্রের ২১২ কেজি স্বর্ণালঙ্কার জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, সুবাস্তু টাওয়ার বিক্রয়কেন্দ্রে থেকে ২১২ কেজি স্বর্ণ পাওয়া গেছে। এর মূল্য প্রায় ৮৩ কোটি টাকা। এর মধ্যে ২৫ কেজি স্বর্ণের তথ্য প্রমাণাদি দেখাতে পেরেছে আপন জুয়েলোর্স।

Apon Jewellers (3)

আপন জুয়েলার্সের গুলশানের সুবাস্তু টাওয়ার শাখা সিলগালা করে দেয় গোয়েন্দা বিভাগ।

সাইফুর রহমান জানান, ওই বিক্রয় কেন্দ্র থেকে ১১ কোটি ১৪ লাখ টাকা মূল্যের ১ হাজার ৮৪০ ক্যারেট হীরা আটক করা হয়েছে। এর মধ্যে ৬০০ ক্যারেটের কাগজপত্র দেখাতে পেরেছে আপন জুয়েলার্স।

এর আগে গত রোববার রাজধানীতে আপন জুয়েলার্সের পাঁচটি শাখায় অভিযানের প্রথম দিনে প্রায় ৩০০ কেজি স্বর্ণ ও হীরার গহনা জব্দ করা হয়েছিল।

শুল্ক কর্মকর্তা সাইফুর রহমান বলেন, স্বর্ণ ও হীরাগুলো তাদের জিম্মায় দিয়ে আসছি। তবে দোকান সিলগালা করে দিয়েছি। বাকি কাগজগুলো ১৭ তারিখের মধ্যে দেখাতে পারবে বলে জানিয়েছে তারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান সাংবাদিকদের বলেন, এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। স্বর্ণ ও রত্ন সংগ্রহের তথ্যে অস্বচ্ছতা এবং মালিকের ‘অবৈধ সম্পদের’ অনুসন্ধানের অংশ হিসেবেই শুল্ক আইনের বিধান অনুসারে ওই অলঙ্কার ‘আটক’ করা হয়েছে।

প্রসঙ্গত, বনানীতে রেইন ট্রি হোটেলে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়। যাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে তাদের মধ্যে একজন আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদ।

ওই ধর্ষণের পর দিলদার হোসেনের বেফাঁস বক্তব্যের পরিপ্রেক্ষিতে আপন জুয়েলার্সের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান এবং শুল্ক ফাঁকির অভিযোগ উঠে। তাদের বিরুদ্ধে সোনা চোরাচালানের অভিযোগের অনুসন্ধানে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশে তদন্ত কমিটি শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

অন্যদিকে ‘ব্যাখ্যাহীনভাবে’ স্বর্ণ ও হীরার গহনা মজুদের অভিযোগে আপন জুয়েলার্সের মালিকদের তলব করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আগামীকাল বুধবার বেলা ১১টায় কাকরাইলে শুল্ক গোয়েন্দা বিভাগের সদরদপ্তরে কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে তাদের।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ