জঙ্গি আস্তানা সন্দেহে ঝিনাইদহের দুইটি বাড়ি ঘেরাও
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জঙ্গি আস্তানা সন্দেহে ঝিনাইদহের দুইটি বাড়ি ঘেরাও

ঝিনাইদহ সদর উপজেলায় চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দুইটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। আজ মঙ্গলবার ভোরে চুয়াডাঙ্গা গ্রামের বাড়ি দুইটি ঘেরাও করা হয় বলে জানিয়েছেন ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মুনির আহমেদ।

গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়ি দুইটি ঘেরাও করা হয়। তাৎক্ষণিকভাবে এর বেশি তথ্য জানাতে পারেননি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঝিনাইদহে গত এক মাসের মধ্যে পাঁচটি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Zhinaidah

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি।

গত ২০ এপ্রিল সদর উপজেলার পোড়াহাটি গ্রামে আব্দুল্লাহ নামে ধর্মান্তরিত এক ব্যক্তির বাড়ি ঘিরে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। দুই দিনের অভিযান শেষে ওই জঙ্গি আস্তানা থেকে ২০টি কেমিক্যাল কন্টেইনার, ৬টি বোমা, ৩টি সুইসাইড ভেস্ট, ৯টি সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি।

গত ৫ মে মহেশপুর উপজেলায় এক বাড়িতে পুলিশের অভিযানে নব্য জেএমবির দুই জঙ্গি নিহত হয়। আর সদর উপজেলার লেবুতলায় আরেক বাড়িতে পাওয়া যায় ৮টি বোমা ও একটি ৯ এমএম পিস্তল।

এর মধ্যেই ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের আরেক জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়। ওই অভিযানে চারজন নিহত হয়; ওই বাড়ি থেকে অস্ত্র ও সুইসাইড ভেস্ট পাওয়া যায়।

আর সর্বশেষ ১১ মে রাজশাহীর গোদাগাড়ীতে এক জঙ্গি আস্তানা ঘিরে পুলিশের অভিযানে এক পরিবারের ৫জন নিহত হয়। জঙ্গিদের হামলায় নিহত হয় ফায়ার সার্ভিসের এক কর্মী। ওই বাড়ি থেকে ১১টি বোমা ও একটি পিস্তল উদ্ধার করে পুলিশ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ