চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি শুরু

রমজান উপলক্ষে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আজ থেকে চট্টগ্রাম নগরীতে নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু করেছে। নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে খোলা ট্রাকের পাশাপাশি ডিলারদের মাধ্যমেও পণ্য বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। সকাল থেকে এই পণ্য কেনার জন্য নিম্ন আয়ের মানুষের ভিড় বেশ লক্ষ্যণীয় ছিল।

চট্টগ্রাম টিসিবির অফিস সূত্রে জানা গেছে, রমজানে ন্যায্য মূল্যের পণ্য বিক্রির জন্য চট্টগ্রাম নগরী ও জেলায় ৩৩০ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ১০টি খোলা ট্রাকে করেও পণ্য বিক্রি হচ্ছে।

ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ফাইল ছবি।

টিসিবির চট্টগ্রাম অফিসের প্রধান জামাল আহমেদ জানান, সারাদেশের মতো চট্টগ্রামেও আজ সকাল থেকে মেট্রো এলাকায় ১০টি ট্রাকে এবং জেলা পর্যায়ে ২টি ট্রাকে করে পণ্য বিক্রি শুরু হয়েছে। এছাড়া চট্টগ্রামে ৩৩০ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। এরমধ্যে মেট্রো এলাকায় ১০৪ জন ডিলার রয়েছে। খেজুর ছাড়া অন্যান্য পণ্যের মধ্যে চিনি, তেল, ডাল ও ছোলা পাবে গ্রাহকরা।

তিনি আরও জানান, সরকার রমজানে ন্যায্যমূল্যে ভোক্তারা যাতে নিত্যপণ্য সামগ্রী পায়, তারই অংশ হিসেবে টিসিবির মাধ্যমে ডিলাদের দিয়ে খোলা বাজারে ছোলা, চিনি, সয়াবিন তেল এবং মসুর ডাল বিক্রি করে।

এবার একজন ডিলার খোলা বাজারে গ্রাহকদের মধ্যে ৫৫ টাকায় চিনি বিক্রি করছেন। ডিলাররা প্রতি ৫০ কিলোমিটারের মধ্যে প্রতি কেজিতে সাড়ে ৩ টাকা কমিশন পাবেন। ৫০ কিলোমিটারের বেশি হলে কমিশন হবে সাড়ে ৪ টাকা থেকে সাড়ে ৫ টাকা পর্যন্ত।

টিসিবি এবার খোলা বাজারে প্রতি কেজি চিনি বিক্রি করছে ৫৫ টাকায়, অস্ট্রেলিয়ার ছোলা ৭০ টাকায়, সয়াবিন তেল ৮৫ টাকায় এবং অস্ট্রেলিয়ার মসুর ডাল বিক্রি করছে ৮০ টাকায়।

জানা গেছে, ট্রাকে করে পরিবেশকরা নগরীর বিভিন্ন স্থানে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও ছোলা বিক্রি করবে। প্রত্যেক ডিলারকে দৈনিক ১ হাজার কেজি চিনি, ২০০ কেজি করে মসুর ডাল, ২০০ কেজি ছোলা এবং ২০০ লিটার করে বোতল সয়াবিন তেল দেয়া হবে বিক্রির জন্য।

চট্টগ্রাম নগরীর টিসিবির পণ্য বিক্রি হচ্ছে জামালখান, নিউমার্কেট, কাস্টমস মোড়, পুরাতন বাংলাদেশ ব্যাংক, আগ্রাবাদ সিজিএস বিল্ডিং, ইপিজেড মোড়, ষোলশহর দুই নম্বর গেট, অলংকার মোড়, নাসিরাবাদ, টাইগারপাস মোড় ও আগ্রাবাদ বাদামতলী মোড়ে ডিলাররা ট্রাকে করে মালামাল বিক্রি শুরু করেছেন। বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রাকে করে পণ্য বিক্রি করা হচ্ছে।

দেবব্রত/এস

এই বিভাগের আরো সংবাদ