চ্যাম্পিয়ন্স ট্রফি উদ্বোধনী ম্যাচের ২৪ হাজার টিকেট বিক্রি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চ্যাম্পিয়ন্স ট্রফি উদ্বোধনী ম্যাচের ২৪ হাজার টিকেট বিক্রি

ইংল্যান্ডে আগামী ১ জুন থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালের গ্যালারিতে বসে খেলা উপভোগ করতে টিকেট সংগ্রহের ধুম পড়েছে। ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে ওই ম্যাচের সব টিকেট; কেনিংটন ওভালের ধারণক্ষমতা ২৪ হাজার।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্বিতীয়বারের ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির ২০০০ সালের আসরে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল; তখন এই টুর্নামেন্ট আইসিসি নক-আউট ট্রফি নামে পরিচিত ছিল। ১৭ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

Bangladesh-England

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যে একটি ক্রিকেট ম্যাচের একাংশ-ফাইল ফটো

প্রায় দেড় যুগের মধ্যে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির কোনো আসরে মুখোমুখি না হলেও বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ইংল্যান্ড। সর্বশেষ ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। গত অক্টোবরে বাংলাদেশের মাটিতে আয়োজিত ওয়ানডে সিরিজেও তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেছে দুই দল। ২-১ এ ইংল্যান্ড ওডিআই সিরিজ জিতলেও টেস্ট সিরিজ ড্র হয়েছিল।

বাংলাদেশ ও ইংল্যান্ডের বর্তমান পারফরম্যান্সের ভিত্তিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও এই দুই টেস্ট খেলুড়ে দেশের জমজমাট লড়াই দেখার আশা করছেন ক্রিকেটপ্রেমীরা। সেই প্রভাব পড়েছে কেনিংটন ওভালের গ্যালারির টিকেটে। টিকেট বিক্রি শুরুর অল্প সময়ের মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচের সব টিকেটই বিক্রি হয়ে গেছে।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইটের এক প্রতিবেদনে জানানো হয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি। এরপর চাহিদার দিক থেকে এগিয়ে রয়েছে ভারতের ম্যাচগুলো।  গ্রুপ পর্বে পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে কোহলিবাহিনী। ওই ৩ ম্যাচের সব টিকেটও ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ