সঙ্গী ছাড়া বিয়ের পোশাকে সন্তুষ্ট!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সঙ্গী ছাড়া বিয়ের পোশাকে সন্তুষ্ট!

‘আমি নিজেই এই চারটি রঙের পোশাক পছন্দ করে বেছে নিয়েছি। চুলের সাজ এবং গয়না সবকিছুই আমি নিজেই পছন্দ করেছি। স্টুডিওর ভেতরে আমি তাদেরকে বলেছিলাম আর যাই হোক,সত্যিকারের বিয়ের মতো ছবি তুলতে চাই।’

সাদা, গোলাপিসহ চারটি রংয়ের বিয়ের পোশাকে ছবি তুলছিলেন। কিছুক্ষণ পর চোখে কান্না নিয়ে আবার বললেন, যখন আমি বিয়ের গাউন পরলাম আমার কান্না পাচ্ছিল। আমার অনুভূতি হচ্ছিল যেন বহু বছর ধরে দেখে আসা স্বপ্ন সত্যি সত্যিই পূরণ হলো। বলছিলেন তাইওয়ানের কিউ মে চেন, ২৮ বছরের এক তরুণী।

তাইওয়ানের কিউ মে চেন নামের এই তরুণী স্তন ক্যান্সারে আক্রান্ত।

স্তন ক্যান্সারে আক্রান্ত সে।  কিছুদিন আগেই স্তনে অস্ত্রোপচার হয়েছে তার। প্রতি সপ্তাহে তিনবার ইনজেকশন নিতে তাকে হাসপাতালে যেতে হয়। কেমোথেরাপিও নিতে হয়। প্রত্যেকটি তরুণীর মতো তারও স্বপ্ন ছিল বিয়ের। কিন্তু এই অবস্থায় তার স্বপ্ন দেখা থামেনি। সঙ্গীবিহীন জীবনে সত্যিকারের বিয়ের স্বপ্ন পূরণ না হলেও, বিয়ের পোশাকে ছবি তুলে স্মৃতিকে ধরে রেখেছেন তিনি বলে বিবিসি বাংলার এক প্রতিবেদনে জানা গেছে।

চেন বলছিলেন, দীর্ঘসময় আমি দাঁড়িয়ে থাকতে পারি না। আমাকে হুইলচেয়ারও কখনো কখনো ব্যবহার করতে হয়। আমি হাঁটতে পারি না। আর এই যে আপনি আমার মাথায় ঘাড় অব্দি চুল দেখতে পাচ্ছেন, সেটা কিন্তু আসল নয় নকল চুল।

তিনি নকল চুল পরে থাকেন।

তার এ কাজগুলোকে প্রচারণা বলে জানালেন তিনি। তিনি এইভাবে আক্রান্তদের একধরনের অনুপ্রেরণা তৈরি করতে চান। সহজ ভাষায় বলছিলেন চেন,  আমি বলতে চাই জীবনটা আসলে ততটা মন্দ নয়। জীবন ও মৃত্যু ছাড়া আর সবকিছুই আসলে গৌণ।

তার দ্রুত সুস্থতা কামনা করে অনেকে সামাজিক মাধ্যমে নানান ধরনের বার্তা প্রকাশ করছেন তার শুভাকাঙ্খীরা।

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ