চট্টগ্রামে মন্দিরে ভাংচুর, বিক্ষোভ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে মন্দিরে ভাংচুর, বিক্ষোভ

চট্টগ্রামের আগ্রাবাদের গোঁসাইলডাঙায় একটি মন্দিরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে মন্দিরে ভাঙচুর করার পাশাপাশি আসবাবপত্রেও অগ্নিসংযোগ করে। ঘটনাকে ঘিরে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

ভাঙচুরের পাশাপাশি মন্দিরে অগ্নিসংযোগও করে দুর্বৃত্তরা। ছবি দেবব্রত রায়।

গতকাল দিবাগত রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। পারিবারিক মন্দিরটির বর্তমান মালিক ও তদারককারী অজিত শীল অর্থসূচককে জানান, গতকাল রাত ১০টার দিকে তিনি মন্দিরে তালা দিয়ে বাসায় যান। সকাল ৬টায় খুলতে এসে দেখেন মূল ফটকের তালা ভাঙা ও ভেতরে ৮ ফুট উঁচু একটি শিব মূর্তিসহ অন্যান্য মূর্তি ভাঙা, মন্দির আঙিনায় আসবাবে আগুন দেওয়া হয়েছে। আগুন থেকে তখনো ধোঁয়া উঠছিল। এরপর পুলিশকে ফোন করে অবহিত করেন।

এ ঘটনায় বিক্ষোভ প্রদর্শন করেছে স্থানীয়রা। এসময় আগ্রাবাদ হাইওয়ে প্রায় ৩ ঘণ্টা বন্ধ করে করে রাখে, এতে যান চলাচল ব্যাহত হয়। মণিলাল সাহা নামের একজন বিক্ষোভকারী জানান, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের খুঁজে বের করে কোনো ব্যবস্থা না নিতে পারলে আরও কঠোর কর্মসূচীতে যাওয়া হবে।

দেয়ালে ছবিতে কালো স্কচটেপ দিয়ে বিকৃতও করে দেয়া হয়েছে। ছবি দেবব্রত রায়।

আগ্রাবাদের উপপুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ জুয়েল জানান, দুর্বৃত্তরা মন্দিরের বাইরে দেয়ালে ছবিগুলোতে কালো স্কচটেপ দিয়ে বিকৃত করেছে।  তদন্তের স্বার্থে আশেপাশের সিসিটিভি ফুটেজ নিয়ে পরীক্ষা করা হবে।

অর্থসূচক/দেবব্রত/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ