বিএনপির ভিশন-২০৩০ ইতিবাচক: মুহিত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএনপির ভিশন-২০৩০ ইতিবাচক: মুহিত

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ কে ইতিবাচক বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি। এর আগে দেশের জাতীয় সংবাদমাধ্যমের প্রধান নির্বাহী কর্মকর্তা, সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে ২০১৭-১৮ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় অংশ নেন অর্থমন্ত্রী।

Muhit ICAB

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কোনো রাজনৈতিক দল যখন তার ভিশন ঠিক করে তখন তা দেশের জন্য মঙ্গল। সেক্ষেত্রে বিএনপি ঘোষিত ভিশন-২০৩০ দেশের জন্য ভালো।

প্রসঙ্গত, গতকাল বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে বিএনপির ‘ভিশন ২০৩০’ নামের রূপকল্প ঘোষণা করেন চেয়ারপার্সন খালেদা জিয়া।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে সংবিধান সংশোধন করে গণভোট ব্যবস্থা পুনপ্রবর্তন করা হবে এবং জাতীয় সংসদকে সকল কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুতে পরিণত করবে। ক্ষমতার ভারসাম্য আনতে জাতীয় সংসদে প্রতিষ্ঠা করবে উচ্চ কক্ষ।

ভিশন-২০৩০ প্রস্তাবনায় আরও বলা হয়েছে- তথ্য প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারা বাতিল, প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা, বাংলাদেশের অভ্যন্তরে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপ করলে তা প্রতিরোধ, প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক, যুগোপযোগী ও সর্বোচ্চ দেশপ্রেমে উজ্জীবিত করে তোলা, যুগোপযোগী জনপ্রশাসন গড়ে তোলা হবে, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর অনাকাঙ্ক্ষিত রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা, পুলিশ বাহিনীকে স্বাধীন ও গণতান্ত্রিক সমাজের উপযোগী হিসেবে গড়ে তোলা।

অর্থসূচক/আজম/এমই/

এই বিভাগের আরো সংবাদ