রাজশাহীর জঙ্গি আস্তানায় অভিযান; আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৬
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাজশাহীর জঙ্গি আস্তানায় অভিযান; আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৬

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে জঙ্গিদের আত্মঘাতী বিস্ফোরণে এক ফায়ার সার্ভিস কর্মীসহ ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিবজুর আলম মুন্সি জানান, উপজেলার মাটিকাটা ইউনিয়নের হাবাসপুর মাছমারা বেনীপুর গ্রামের ওই আস্তানায় জঙ্গিবিরোধী অভিযানের এক পর্যায়ে আজ বৃহস্পতিবার সকালে আত্মঘাতী বিস্ফোরণে তাদের মৃত্যু হয়।

তিনি আরও জানান, জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর আজ ভোরে সেখানে অভিযান শুরু করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকাল পৌনে ৮টার দিকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ওই বিস্ফোরণে ৫ জঙ্গি এবং একজন ফায়ার সার্ভিস কর্মী নিহত হয়েছে। বোমার স্লিন্টারে দুই পুলিশ সদস্য আহত হয়েছে।

Zhinaidah

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি।

হিবজুর আলম মুন্সি জানান, নিহত ৫ জঙ্গির মধ্যে দুইজন নারী সদস্য রয়েছে। এছাড়া ওই আস্তানা থেকে দুইটি শিশুকে উদ্ধার করা হয়েছে।

ওই বাড়িতে আর কোনো জঙ্গি জীবিত আছে কি না- তা এখনও জানাতে পারেনি পুলিশ। তবে অভিযান চলছে।

প্রসঙ্গত, এর আগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনী শিবনগর গ্রামের একটি জঙ্গি আস্তানা ২৬ এপ্রিল থেকে দুই দিন ঘিরে রেখে অভিযান শেষে ৪ জন নিহত হওয়ার কথা জানিয়েছিল পুলিশ। পুলিশ বলে, আত্মঘাতী বিস্ফোরণে ওই চারজন নিহত হয়। নিহতদের একজন ছিলেন আবু কালাম ওরফে আবু (৩০)।ষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য তিনি।

গত কয়েক মাসে চট্টগ্রামের সীতাকুণ্ড, সিলেট, মৌলভীবাজার, চাঁপাইনবাবগঞ্জ ও ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। ওই সব অভিযানে নারী ও শিশুসহ কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেটে জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে নিরাপত্তাবলয়ের মধ্যেই জঙ্গিদের ফেলে রাখা বোমার বিস্ফোরণে র‌্যাবের গোয়েন্দাপ্রধান আবুল কালাম আজাদ, পুলিশের দুই কর্মকর্তাসহ সাতজন নিহত হয়।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ