অ্যাপলের বাজার মূলধন ৮০০ বিলিয়ন মার্কিন ডলার
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অ্যাপলের বাজার মূলধন ৮০০ বিলিয়ন মার্কিন ডলার

তথ্য-প্রযুক্তি খাতে বিশ্বের শীর্ষ কোম্পানি যুক্তরাষ্ট্রের অ্যাপল ইনক. প্রথমবারের মতো ৮০০ বিলিয়ন মার্কিন ডলার বাজার মূলধন অর্জন করেছে। ৭০০ বিলিয়ন ডলার থেকে এ পর্য়ায়ে আসতে কোম্পানিটির ২ বছর সময় লেগেছে।

ভারতের এনডিটিভি অনলাইনের একটি খবরে বলা হচ্ছে, কোম্পানিটির এক বছরে ৩৩ শতাংশ শেয়ারদর বেড়েছে।এর মধ্যে নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচনের পর বেড়েছে অর্ধেক।

অ্যাপল

লিবার্টি ভিউ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সভাপতি রিক মেকলার বলেন, কোম্পানিটির অল্প সংখ্যক পণ্য রয়েছে এমন বিবেচনায় করলে দেখা যাবে, বাজারে বেশ কয়েকটি কোম্পানি প্রতিনিধিত্ব করেছে সেখানে কেম্পানিটি প্রকৃতপক্ষেই আধিপত্য বিস্তার করেছে। এছাড়া অনেক প্রতিদ্বন্দ্বী থাকা সত্ত্বেও মার্জিন ধরে রাখতে সক্ষম হয়েছে কোম্পানিটি।

“অ্যাপল যদি এই ধারাকে ধরে রাখতে সক্ষম হয়; তবে কেম্পানিটি আগামী বছর থেকে ১ ট্রিলিয়ন বাজার মূলধন অর্জন করতে পারবে বলে বিশ্বাস করি।”

গত ৪ বছরে অ্যাপলের শেয়ার শক্তিশালী অবস্থানে রেয়ছে। স্টক মার্কেটের তথ্য অনুসারে, গত মঙ্গলবার কোম্পানির শেয়ারটি ১৫৩.৯৯ ডলারে সর্বশেষ লেনদেন করে। এছাড়া শেয়ারটি গত ৩ মাসে ১৪০ ডলার থেকে ১৬০ ডালারে উন্নীত হয়।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ