টানা বৃষ্টির পূর্বাভাস
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

টানা বৃষ্টির পূর্বাভাস

দেশের সব কয়টি বিভাগের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

এছাড়া আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করা লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Rain TSC (2)

বৃষ্টির আসার বিশ্বাস ছিল মনে। তাইতো হল থেকে ছাতা নিয়েই বের হয়েছিলেন তিনি। আর দুপুরের দিকে বিশ্বাসের ফলও পেলেন এ শিক্ষার্থী। ফাইল ছবি

এই লঘুচাপের কারণে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং ৩ থেকে ৪ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে আগামী ৭২ ঘণ্টায় আবহাওয়ার অবস্থা সম্পর্কে জানানো হয়েছে, আবহাওয়ায় সামান্য পরিবর্তন আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল মাইজদীকোর্ট ও খুলনায় ৩৫ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।

ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি. মি. যা অস্থায়ীভাবে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে দমকা হাওয়ায় ঘন্টায় ৩০-৪০ কি. মি. পর্যন্ত। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯০ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১৮ মিনিটে।

টি

এই বিভাগের আরো সংবাদ