৫৫ টাকায় চিনি বেচবে টিসিবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৫৫ টাকায় চিনি বেচবে টিসিবি

রমজান সামনে রেখে আগামী ১৫ মে থেকে সারাদেশের ১৮৫টি স্থানে খোলাবাজারে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতি বছরের মতো এবারও ভোজ্যতেল, চিনি, মসুর ডাল, ছোলা ও খেজুর বিক্রি করবে প্রতিষ্ঠানটি।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে, ১৫ মে থেকে শুক্রবার ছাড়া সপ্তাহের ৬ দিন নির্ধারিত মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে।

এতে বলা হয়, চিনি প্রতিকেজি ৫৫ টাকায়, মশুর ডাল প্রতিকেজি ৮০ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকায়, ছোলা প্রতি কেজি ৭০ টাকায় এবং খেজুর প্রতি কেজি ১২০ টাকা বিক্রি করবে টিসিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার সারাদেশে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে ডিলাররা টিসিবির পণ্য বিক্রি করবেন। এর মধ্যে ঢাকায় ৩০টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করবে টিসিবি।

এতে আরও বলা হয়, প্রতিটি ট্রাকে ৩০০ থেকে ৪০০ কেজি করে দেওয়া হবে চিনি, ২৫০ থেকে ৩০০ কেজি মসুর ডাল, ৩০০ থেকে ৫০০ লিটার সয়াবিন তেল, ৩০০ থেকে ৪০০ কেজি ছোলা এবং ২০ থেকে ৩০ কেজি খেজুর থাকবে।

একজন ক্রেতা একসঙ্গে ৪ কেজি চিনি, ৩ কেজি মসুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি ছোলা এবং ১ কেজি খেজুর কিনতে পারবেন।

রাজধানীর যে ৩০টি পয়েন্টে ট্রাক সেল করা হবে তার মধ্যে রয়েছে সচিবালয় গেট, প্রেস ক্লাব, কাপ্তান বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, সায়েন্স ল্যাব/সিটি কলেজ, নিউমার্কেট/নিলক্ষেত বাজার, শ্যামলী/মোহাম্মদপুর শিয়া মসজিদ রোড, জিগাতলা/কাউসার সুইটস/পোস্ট অফিস কলোনি, খামারবাড়ী, কলমীলতা বাজার, রজনীগন্ধা সুপার মার্কেট/কচুক্ষেত/ঢাকা ক্যান্টনমেন্ট, আগারগাঁও/তালতলা/নির্বাচন কমিশন কার্যালয়, আনসার ক্যাম্প/পাইকপাড়া বাজার, মিরপুর-১, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রী/মেরাদিয়া বাজার, বাংলাদেশ ব্যাংক/শাপলা চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজারসহ আরো কয়েকটি জায়গা।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ