আত্মসমর্পণ করে জামিন পেলেন কুসিক মেয়র
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আত্মসমর্পণ করে জামিন পেলেন কুসিক মেয়র

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু সম্পদের তথ্য গোপনের মামলায় জামিন পেয়েছেন। আজ মঙ্গলবার ঢাকার জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

আবেদনের শুনানি শেষে জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা ২৪ মে পর্যন্ত সাক্কুর জামিন মঞ্জুর করেন। ২৪ মে মামলার অভিযোগ গঠনের শুনানির দিনও ধার্য করে দিয়েছেন তিনি।

সাক্কুর পক্ষে শুনানি করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। আর দুদকের পক্ষে ছিলেন মীর আহমেদ আলী সালাম।

মাসুদ আহমেদ তালুকদার শুনানিতে বলেন,  হাই কোর্ট থেকে এ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাক্কু জামিনে ছিলেন। তদন্ত কর্মকর্তা অসৎ উদ্দেশ্যে অভিযোগপত্রে সাক্কুকে পলাতক বলেছেন। সাক্কু জামিনের কোনো অপব্যবহার করেননি।

এর আগে গত ১৮ এপ্রিল একই আদালত দুদকের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে এবং তার স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দেয়।

উল্লেখ, দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় এ মামলা দায়ের করেন। তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা গত বছর ৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেন।

তাতে বলা হয়, সাক্কু তার ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকার সম্পদ অর্জন করেছেন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

গত ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মত মেয়র হন বিএনপি নেতা সাক্কু। এর দুই সপ্তাহ পর নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করলেও এখনও তার শপথ হয়নি।

টি

এই বিভাগের আরো সংবাদ