ব্যাংক দখলে রাখতে আইন সংশোধন: ফখরুল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্যাংক দখলে রাখতে আইন সংশোধন: ফখরুল

ব্যাংক কোম্পানি আইন সংশোধন করে পরিচালকদের মেয়াদ বাড়ানো এবং এক পরিবার থেকে ৪ জনকে রাখার যে উদ্যোগ নেওয়া হচ্ছে- তার সমালোচনা করছে বিএনপি।

সোমবার মন্ত্রিসভায় সংশোধিত আইনের খসড়া অনুমোদিত হওয়ার পর এক আলোচনা অনুষ্ঠানে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ব্যাংকগুলো দখলে রেখে লুটপাট’ চালাতেই এই উদ্যোগ নিয়েছে সরকার।

বর্তমান আইনে বাণিজ্যিক ব্যাংকের পরিচালকরা ৩ বছর করে দুই মেয়াদে ৬ বছর পরিচালক থাকতে পারেন। প্রস্তাবিত আইনে কোনো কোম্পানির পরিচালক একনাগাড়ে ৯ বছর থাকতে পারবেন।

Mirza Fakhrul

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: মহুবার রহমান

বর্তমানে একই সময়ে এক পরিবারের ২ জনের বেশি সদস্য পরিচালক পদে থাকতে পারেন না। ওই ধারা সংশোধন করে এক পরিবার থেকে ৪ জন পরিচালক করার সুযোগ সৃষ্টি করা হচ্ছে।

রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ আলোচনা হয়।

ফখরুল ইসলাম বলেন, তারাই যখন সব ব্যাংক দখল করে নিয়েছে, এখন তাদের পরিবারের ৪ জন করে পরিচালক থাকবেন এবং সেই ব্যাংকিং ব্যবস্থার মধ্য দিয়ে গোটা অর্থনীতিকে তারা লুট করে ছেড়ে দেবেন।

মহানগর উত্তরের সহসভাপতি মুন্সি বজলুল বাছিদ আনজুর সভাপতিত্বে কর্মীসভায় মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল, কাজী আবুল বাশার, আহসান উল্লাহ হাসান, সাহাব উদ্দিন, সাইফুল ইসলাম নিরব, এসএম জাহাঙ্গীর, ইয়াসীন আলী, পেয়ারা মোস্তফা, সাজ্জাদ হোসেন রুবেল বক্তব্য রাখেন।

এস

এই বিভাগের আরো সংবাদ