২০ হাজার টাকায় ঢাকা-ব্যাংকক-ঢাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২০ হাজার টাকায় ঢাকা-ব্যাংকক-ঢাকা

সপ্তাহে চারদিন ঢাকা থেকে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। পর্যটকদের চাহিদা ও প্রতিযোগিতামূলক ভাড়ায় সব শ্রেণীর যাত্রীদের আকৃষ্ট করতে ঢাকা-বাংকক-ঢাকা রুটে মাত্র ২০ হাজার টাকায় ভ্রমণের সুযোগ দিচ্ছে বিমান সংস্থাটি।এ ভাড়ায় সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে সপ্তাহে প্রতি সোম, বুধ, শুক্র ও শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দর থেকে ব্যাংককের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যায়। এবং স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পুনরায় ব্যাংকক থেকে স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে এবং বিকেল ৩টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বর্তমানে ইউএস-বাংলা অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে এবং আন্তর্জাতিক পরিসরে ঢাকা থেকে কাঠমান্ডু, কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক এবং চট্টগ্রাম থেকে কলকাতা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা’র যাত্রা শুরু পর থেকে এখন পর্যন্ত প্রায় ৩০ হাজার ফ্লাইট পরিচালনা করেছে। বর্তমানে তিনটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে বিমান বহরে। চলতি বছর আগস্ট মাসের মধ্যে আরো দুইটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া এ বছরের মধ্যে দোহা, দাম্মাাম, রিয়াদ, চেন্নাই, দিল্লী, আবুধাবী রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তি/এসএম

এই বিভাগের আরো সংবাদ