প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: প্রতিবেদন দাখিল ১৩ জুন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: প্রতিবেদন দাখিল ১৩ জুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত সংস্থাকে আরও দুই মাস সময় দিয়েছে আদালত। তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মাহবুবুল আলমের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ১৩ জুন নতুন তারিখ দেওয়া হয়েছে। আজ রোববার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

court

আদালত-প্রতীকী ছবি

প্রসিকিউশন পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাশ উদ্দিন জানান, মাহবুবুল আলমের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেছেন ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব। এর আগে গত ১৯ জানুয়ারি, ১৯ ফেব্রুয়ারি, ২৯ মার্চ প্রতিবেদন দেওয়ার তারিখ থাকলেও তা পিছিয়ে যায়।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের আশখাবাত বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে।

এর পেছনে নাশকতা ছিল কি না- তা খতিয়ে দেখতে তিনটি তদন্ত কমিটি হয়। তদন্তের ভিত্তিতে বিমানের ৯ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ২০ ডিসেম্বর তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিমান কর্তৃপক্ষ।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) এসএ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেনটেইনেন্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। তাদের সবাইকেই রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে এ মামলার তদন্ত সংস্থা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ