জঙ্গি আস্তানা থেকে বোমা-আগ্নেয়াস্ত্র উদ্ধার, আটক ৩
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জঙ্গি আস্তানা থেকে বোমা-আগ্নেয়াস্ত্র উদ্ধার, আটক ৩

ঝিনাইদহে ২টি পৃথক জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। একটি আস্তানায় অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

আজ রোববার সকাল থেকে উপজেলার পৃথক দুটি গ্রামে অভিযান শুরু হয়।

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান। ছবি সংগৃহীত।

উপজেলার মহেশপুরের বজ্রাপুর গ্রামে জহুরুল ইসলাম নামের এক জনের বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে গতকাল দিবাগত রাতেই বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকালে সেখানে অভিযান শুরু করার পাশাপাশি প্রায় একই সময় সদর উপজেলার হলিধনী এলাকার লেবুতলা গ্রামের শরাফত মণ্ডলের বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।

মহেশপুরের বজ্রাপুরে অভিযান শুরু করলে ভেতরে থাকা জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে বোমা ও গুলি ছোঁড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি চালালে গুলিবিদ্ধ হয়ে ১ জঙ্গি নিহত হয়। কিছুক্ষণ পর ঘরের ভেতরে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়ে আরো ১ জন নিহত হয়। সেখান থেকে মালিক জহিরুল ইসলাম ও তার ছেলে জসিমকে আটক করেছে পুলিশ।

ঢাকা থেকে বোম ডিস্পোজাল ইউনিট আসার পর বাড়ির ভিতরে উদ্ধার অভিযান শুরু হবে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ।

অন্যদিকে লেবুতলা গ্রামে মৃত শরাফত মন্ডলের বাড়িতে অভিযান চালিয়ে ৮টি বোমা ও ১টি নাইন এমএম পিস্তল উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে শামীম নামের একজনকে আটক করা হয়েছে।

লেবুতলায় অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়েছে বলে ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন।

অর্থসূচক/কে এম

এই বিভাগের আরো সংবাদ