অ্যাকশনএইড বাংলাদেশের নির্বাহী বোর্ডের নতুন সভাপতি ব্যারিস্টার মঞ্জুর
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

অ্যাকশনএইড বাংলাদেশের নির্বাহী বোর্ডের নতুন সভাপতি ব্যারিস্টার মঞ্জুর

অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশের সাধারণ পরিষদের (জেনারেল অ্যাসেম্বলী) সভায় প্রতিষ্ঠানটির নতুন নির্বাহী বোর্ড নির্বাচিত হয়েছে।

১০ সদস্যের নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মঞ্জুর হাসান, ওবিই। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মো. আব্দুস সাত্তার সরকার।

২৭ সদস্যের সাধারণ পরিষদ সদস্য শনিবার সকালে নতুন বোর্ড নির্বাচিত করেন। যারা আগামী তিন বছরের জন্য একশনএইড বাংলাদেশের সুশাসন ও জবাবদিহিতা নিয়ে কাজ করবেন।

প্রতিষ্ঠানের জবাদিহিতা ও সচ্ছতা নিশ্চিতের জন্য নির্বাহী বোর্ডে বিভিন্ন বিষয়ে দক্ষ ও অভিজ্ঞদের নির্বাচিত করেছে সাধরণ পরিষদ।

ব্যারিস্টার মঞ্জুর হাসান প্রায় দুই দশক ধরে ‘পাবলিক পলিসি’ পুর্নমূল্যায়ন বিষয়ে কাজ করছেন। আব্দুস সত্তার সরকার পেশায় একজন চার্টার্ড একাউন্টেন। এর আগে তিনি বেসরকারী প্রতিষ্ঠান ব্রাক এর  হেড অব ফাইন্যান্স হিসেবে দায়িত্ব পালন করেন।

নির্বাহী বোর্ডে নির্বাচিত অন্য সদস্যার হলেন ড. খলিলুর রহমান, জাহিদা ফিজা কবির, সৌভিক দাশ, রফিকুল ইসলাম, ব্যারিস্টার লামিয়া জাব্বার, অধ্যাপক ঈষানি চক্রবর্তী, প্রশান্ত ত্রিপুর এবং রাইসা গিয়াস।

একশনএইড বাংলাদেশ দুই ধাপ বিশিষ্ট প্রশাসনিক কাঠামো রয়েছে। এর একটি সাধারণ পরিষদ এবং অন্যটি নির্বাহী পরিষদ। মূলত এই দুই পরিষদ প্রতিষ্ঠানটির সমস্ত কার্যক্রমের জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করতে কাজ করে। ব্যারিস্টার মঞ্জুর হাসান ও আব্দুস সাত্তারের নেতৃত্বে আগামী তিন বছর বোর্ড কাজ করবে।

এসএম

 

এই বিভাগের আরো সংবাদ