মূর্তি না সরলে ঈদ জামাত বয়কট করা হবে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মূর্তি না সরলে ঈদ জামাত বয়কট করা হবে

সুপ্রিম কোর্টের সামনে বসানো মূর্তি রমজান মাসের আগেই না সরালে ঈদ জামাত বয়কটের ঘোষণা দিয়েছে আওয়ামী ওলামা লীগ। একইসঙ্গে প্রধান বিচারপ্রতির অপসারনের দাবিও জানিয়েছে সংগঠনটি।

Olama League (2)

জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী ওলামা লীগ আয়োজিত মানববন্ধন। ছবি: মহুবার রহমান

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী ওলামা লীগ আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানানো হয়েছে। আয়োজক সংগঠনের সভাপতি মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, ওলামা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা হাবীবুল্লাহ রূপগঞ্জী প্রমুখ।

বক্তারা বলেন, পবিত্র রমজান মাসের আগে গ্রিক দেবীর মূর্তি এবং প্রধান বিচারককে অপসারণ করতে হবে। এর ব্যতিক্রম হলে ঈদগাহে ঈদের জামাত বয়কট করা হবে।

Olama League (1)

জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী ওলামা লীগ আয়োজিত মানববন্ধন। ছবি: মহুবার রহমান

তারা বলেন, প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী বার বার প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে গ্রিক দেবীর মূর্তি সরানোর কথা বলছেন। তা সত্বেও ওই মূর্তি সরাচ্ছেন না প্রধান বিচারপতি। কেন এমনটা করা হচ্ছে?

আওয়ামী ওলামা লীগের নেতারা বলেন, হেফাজতের নাম দিয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পাঠ্যপুস্তকে সংশোধিত প্রবন্ধ, কবিতা প্রত্যাহার করা হলে- তা মেনে নেওয়া হবে না। শিক্ষাবিদ নামধারী নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদীদের চক্রান্তে মুসলমানদের ক্ষ্যাপানোর সরকারবিরোধী ষড়যন্ত্র বন্ধ করতে হবে।

অর্থসূচক/আজম/

এই বিভাগের আরো সংবাদ