মুনাফার শীর্ষে আইটি খাত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মুনাফার শীর্ষে আইটি খাত

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মুনাফার শীর্ষে ছিল আইটি খাত। আর সর্বনিম্ন স্থানে ছিল পাট খাত। আলোচিত সপ্তাহে আইটি খাতের মুনাফা বেড়েছে ৪ দশমিক ১ শতাংশ। আর পাট খাতের মুনাফা কমেছে ২ দশমিক ৬ শতাংশ।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

ITসূত্র জানিয়েছে, গত সপ্তাহে মুনাফার দিক থেকে সেরা ছিল আইটি খাত। এ খাতের মুনাফা ৪ দশমিক ১ শতাংশ বেড়েছে। দ্বিতীয় অবস্থানে ছিল ব্যাংক খাত। এ খাতের মুনাফা বেড়েছে ১ দশমিক ৯ শতাংশ। ১ দশমিক ৫ শতাংশ মুনাফা নিয়ে তৃতীয় অবস্থানে ছিল বিদ্যুৎ ও জ্বালানি খাত।

চতুর্থ অবস্থানে ছিল আর্থিক প্রতিষ্ঠান খাত। এ খাতের মুনাফা বেড়েছে দশমিক ৮০ শতাংশ। আর যৌথভাবে পঞ্চম অবস্থান থাকা খাদ্য-আনুসঙ্গিক খাত ও টেলিকম খাতের মুনাফা ছিল শূন্য দশমিক ৭০ শতাংশ। ষষ্ঠ অবস্থানে ছিল প্রকেৌশল খাত; এ খাতের মুনাফা শূন্য দশমিক ৪০ শতাংশ বেড়েছে।

এর বাইরে সব খাতের মুনাফা কমেছে। এর মধ্যে সবচেয়ে বেশি মুনাফা কমেছে পাট খাতে। এ খাতের মুনাফা কমেছে ২ দশমিক ৬ শতাংশ। এরপরের অবস্থান ছিল সিরামিক খাত; এ খাতে মুনাফা ২ শতাংশ কমেছে। ভ্রমণ ও অবকাশ খাতের মুনাফা কমেছে ১ দশমিক ৯ শতাংশ; জীবন বিমা খাতে ১ দশমিক ৭ শতাংশ; সিমেন্ট খাতে ১ দশমিক ৫ শতাংশ; ট্যানারি খাত এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে ১ শতাংশ মুনাফা কমেছে।

এছাড়া মুনাফা কমার তালিকায় আরও আছে সাধারণ বিমা খাত শূন্য দশমিক ৮০ শতাংশ, পেপার খাত শূন্য দশমিক ৭০ শতাংশ, ওষুধ খাত শূন্য দশমিক ৪০ শতাংশ, টেক্সটাইল খাত শূন্য দশমিক ২০ শতাংশ, সেবা এবং বিবিধ খাতে শূন্য দশমিক ১০ শতাংশ।

অর্থসূচক/রাসেল/

এই বিভাগের আরো সংবাদ