'চট্টগ্রাম-কক্সবাজার সড়ক ৪ লেন হবে'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘চট্টগ্রাম-কক্সবাজার সড়ক ৪ লেন হবে’

চট্টগ্রাম-কক্সবাজার সড়ক ৪ লেনের হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকত এলাকায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধন করার সময় এ কথা বলেন তিনি। সড়ক ও মহাসড়ক বিভাগের তত্ত্বাবধানে ৮০ কিলোমিটার দৈর্ঘ্যের এ মেরিন ড্রাইভ নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। গত কয়েক বছরের মধ্যে অন্যান্য সেবার মতো অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাও অনেক উন্নত হয়েছে। এ ধারাবাহিকতায় কক্সবাজার-চট্টগ্রাম সড়ক ৪ লেনে উন্নীতকরণের চিন্তা করা হচ্ছে।

কক্সবাজার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এখানে সবচেয়ে দীর্ঘ সমুদ্র সৈকত রয়েছে। পর্যটন কেন্দ্র হওয়া সত্বেও সব সময় অবহেলিত ছিল কক্সবাজার। আমরা ক্ষমতায় আসার পর এর বিভিন্ন উন্নয়নে কাজ করেছি। এটাকে আরও আকর্ষণীয়ভাবে গড়ে তোলা আমাদের কর্তব্য।

তিনি আরও বলেন, সমুদ্র্ সম্পদকে অর্থনৈতিক কাজে লাগানোর জন্য এখানে যা যা করার দরকার- তা সবই করবো আমরা।

PM Hasina

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

এর আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ মেঘদূতে চড়ে সকাল ১০টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, ঢাকা-চট্টগ্রাম এবং ময়মনসিংহ-জয়দেবপুর সড়ক ৪ লেন প্রকল্পের কাজ শেষ হয়েছে। এরপর এলেঙ্গা-রংপুর, ঢাকা-সিলেট এবং ঢাকা-মাওয়া-ভাঙ্গা মহাসড়কের ৪ লেনে উন্নীতকরণের কাজ চলছে।

এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার সড়ক; সিলেট-তামাবিল-জাফলং সড়ক; গাজীপুর-আজমতপুর-ইটাখলা; টঙ্গী-আশুলিয়া-ইপিজেড; ফরিদপুর-বরিশাল-কুয়াকাটা মহাসড়কগুলো ৪ লেনে উন্নীতকরণের জন্য চিহ্নিত করা হয়েছে।

ময়মনসিংহ-জামালপুর-শেরপুর, হাটিকুমরুল-বনপাড়া-রাজশাহী, বনপাড়া-ঈশ্বরদী, কুষ্টিয়া-ঝিনাইদহ-যশোর, জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-হাটিকুমরুল ও ঢাকা-খুলনা মহাসড়ক চার লেনে উন্নীত করার পরিকল্পনা রয়েছে সরকারের।

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ