আরও ২ বছর মাশরাফিদের জার্সিতে থাকবে রবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আরও ২ বছর মাশরাফিদের জার্সিতে থাকবে রবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব ধরে রেখেছে দেশের মোবাইল ফোন অপারেটর রবি। স্পন্সরশিপের জন্য রবি কত টাকা দেবে- তা প্রকাশ না করলেও এবারের ভিত্তিমূল্য ৬০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছিল বলে জানিয়েছেন বিসিবির বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

তিনি জানান, টানা দ্বিতীয়বারের মতো দেশের জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব পেয়েছে রবি। ফলে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে আরও ২ বছর মাশরাফি-মুশফিক-সাকিবদের জার্সিতে রবি লোগো থাকবে।

বাংলাদেশ দল। ছবি সংগৃহীত

কাজী ইনাম আহমেদ জানান, শুধু ছেলেদের জাতীয় দল নয়; মেয়েদের জাতীয় ক্রিকেট দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এবং বাংলাদেশ ‘এ’ দলের পৃষ্ঠপোষক স্বত্ব পেয়েছে রবি। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত পৃষ্ঠপোষকের জন্য ওই কোম্পানি কর্তৃপক্ষের সঙ্গে আমাদের নতুন চুক্তি হয়েছে।

রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, আমরা দেশের ক্রিকেটের সঙ্গে ছিলাম; একসঙ্গে আছি; আগামীতেও একসঙ্গে থাকবো।

প্রসঙ্গত, ২০১৫ সালে নিলামের সময় ভিত্তিমূল্য ছিল ৩০ কোটি টাকা। সেবার ৪১ কোটি ৪১ লাখ টাকায় পৃষ্ঠপোষক স্বত্ব কিনেছিল টপ অব মাইন্ড। পরে তাদের কাছ থেকে সেই স্বত্ব কিনে নেয় রবি আজিয়াতা। তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্বত্ব পেতে টপ অব মাইন্ডকে রবি কত টাকা দিয়েছিল- তা জানানো হয়নি। এবার নিলামের ভিত্তিমূল্যই ছিল, ৬০ কোটি টাকা।

এর আগে ২০১২ সালের জুনে ১ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে ৪ বছরের যুক্ত করেছিল সাহারা। মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস বাকি থাকতেই তাদের সঙ্গে চুক্তি বাতিল করে বিসিবি।

পরে শুধু পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক স্বত্ব বিক্রি করা হলে তা পায় টপ অব মাইন্ড। তবে ওই চুক্তির ক্ষেত্রে টাকার অংক গোপন রেখেছিল বিসিবি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ