চট্টগ্রামে পাইকারি ও খুচরায় চিনি-ছোলার দাম নির্ধারণ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে পাইকারি ও খুচরায় চিনি-ছোলার দাম নির্ধারণ

রমজানকে সামনে রেখে চট্টগ্রামে চিনি ও ছোলার পাইকারি ও খুচরা পর্যায়ে দাম নির্ধারণ করে দিয়েছে জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে আয়োজিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, আগামীকাল শুক্রবার থেকে নতুন এ দাম কার্যকর হবে। ঈদ পর্যন্ত এ দামেই চিনি ও ছোলা বিক্রি করতে হবে।

সভায় জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, সাধারণ মানের ছোলা প্রতি কেজি পাইকারিতে বিক্রি হবে ৭৫ টাকা আর খুচরায় বিক্রি হবে ৮০ টাকা। ভালো মানের অস্ট্রেলিয়ান ছোলা পাইকারিতে ৮০ ও খুচরায় সর্বোচ্চ ৮৫ টাকা বিক্রি করা যাবে। আর চিনির পাইকারি মূল্য প্রতি কেজি ৫৮ টাকা আর খুচরায় প্রতি কেজি সর্বোচ্চ ৬৩ টাকায় বিক্রি হবে।

নির্দিষ্ট মূল্যের বাইরে বেশি দামে কেউ ছোলা ও চিনি বিক্রি করলে খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতি, চট্টগ্রাম চেম্বার, ক্যাব ও জেলা প্রশাসনকে অবহিত করার জন্য ভোক্তাদের আহ্বান জানান চট্টগ্রামের জেলা প্রশাসক।

তিনি বলেন, যারা এ নিয়ম মানবে না- মোবাইল কোর্টের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুব আলম বলেন, পেয়াজ কাঁচা মরিচসহ অন্যান্য জিনিষপত্রের দাম যাতে অস্বাভাবিকভাবে বেড়ে না যায় সেদিকে ব্যবসায়ীদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, চট্টগ্রাম চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, বৃহত্তর চকবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম আবুল কালাম আজাদ, ক্যাব চট্টগ্রামের সভাপতি নাজের হোসেন ও রিয়াজউদ্দিন বাজার আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক ফারুক সিবলি বক্তব্য রাখেন।

এসএম

এই বিভাগের আরো সংবাদ