ভৈরবের আকবরনগরে সংঘর্ষে আহত ১৫
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভৈরবের আকবরনগরে সংঘর্ষে আহত ১৫

ভৈরবের আকবরনগর গ্রামে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে ওই সংঘর্ষে ব্যবসা প্রতিষ্ঠান ও ঘর-বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, গ্রাম্য আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের নিয়ে গ্রামের আলী বংশ ও আক্তার মেম্বার বংশের লোকজনের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে; আহতদের উদ্ধার করে ভৈরব ও কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সহ বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

Bhairab Pic

ভৈরবের আকবরনগর গ্রামে দুই পক্ষের সংঘর্ষে বেশ কয়েকটি ঘর-বাড়ি ভাংচুর হয়।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মুখলেছুর রহমান জানান, পরবর্তী অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় টহল দিচ্ছেন পুলিশ ও র‌্যাব সদস্যরা।

প্রসঙ্গত, ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আকবরনগর গ্রামের ইউপি সদস্য আক্তার হোসেনের বংশের লোকজন গত ৩ মার্চ আলীর বংশের লোকজনের বাড়ি-ঘরে হামলা চালায়। ওই ঘটনায় আলীর বংশের নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছিল। কয়েকটি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গিয়েছিল।

পরদিন সকালে ওই ঘটনায় আলীর বংশের ছায়েদ মিয়া বাদি হয়ে আক্তার মেম্বার বংশের ৩৮ জনের বিরুদ্ধে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে ২৭ মার্চ সোমবার ভৈরব পৌরসভার মেয়রের উদ্যোগে উভয়পক্ষের সম্মতি ও উপস্থিতিতে সালিশ-দরবার হয়। এতে আক্তার মেম্বার বংশের লোকজনকে দোষী সাব্যস্ত করে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। ৭ এপ্রিলের মধ্যে ওই টাকা পরিশোধে অঙ্গীকারনামা আদায় করা হয়। কিন্তু তাৎক্ষণিকভাবে দরবারের রায় মেনে নিলেও পরবর্তীতে জমিানার টাকা পরিশোধে অপারগতা প্রকাশ করে তারা। এনিয়ে উভয়পক্ষের মাঝে উত্তেজনা চলে আসছিল।

ওই সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় গতকাল বুধবার কিশোরগঞ্জ আদালতে হাজিরা দিতে যায় আক্তার মেম্বার বাড়ির লোকজন। এই সুযোগে আলীর বাড়ির লোকজন আক্তার মেম্বার বংশের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। পরে আদালত থেকে জামিনপ্রাপ্ত হয়ে আক্তার মেম্বারের বাড়ির লোকজন সন্ধ্যায় আকবরনগর বাসস্ট্যান্ডে আলীর বাড়ির হাদিস মিয়াকে মারধর করে।

এ খবর আলীর বাড়ির লোকজনের কাছে পৌঁছলে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আক্তার মেম্বার বংশের লোকজন এবং ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি-ঘরে হামলা চালায় তারা। সে সময় উভয়পক্ষের সংঘর্ষে এলাকায় আতংক বিরাজ করে। ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অর্থসূচক/মোস্তাফিজ/

এই বিভাগের আরো সংবাদ